তারান্নুম শিল্পী গোষ্ঠী সিলেট-এর বদর দিবসের আলোচনা সভা

ঐতিহাসিক বদরের চেতনা ইসলামী সংস্কৃতির বিজয়ের অন্যতম সুতিকাগার
——জাহেদুর রহমান চৌধুরী

Tarannum Shilpy Gusty Sylhet Photo-05-07-15দি সিলেট ফাউন্ডেশনের সেক্রেটারী ও সিলেট সংস্কৃতি কেন্দ্রের পরিচালক প্রাবন্ধিক জাহেদুর রহমান চৌধুরী বলেছেন, ঐতিহাসিক বদরের যুদ্ধ মুসলমানদের জাতি সত্তার বিকাশের একটি অনন্য উজ্জ্বল দৃষ্ঠান্ত। সেদিন বদরের প্রান্তরে নিরস্ত্র মাত্র ৩১৩ জন সাহাবী নিয়ে তদনীন্তন সুপার পাওয়ার কুরাইশ কাফের বাহিনীর এক হাজারেরও বেশী রনসাজে সজ্জিত সৈন্য সামন্তকে পরাজিত করে ইসলামের বিজয় পতাকা উড্ডীন করেছিলেন মানতবতার মুক্তিদুত বিশ্বনবী (সাঃ)। ঐতিহাসিক বদরের চেতনাই ছিল ইসলামী রাষ্ট্রব্যাবস্থা তথা মুসলিম সংস্কৃতির বিকাশের অন্যতম সুতিকাগার। তাই বদরের চেতনাকে ধারন করে নৈতিকতা সম্পন্ন সংস্কৃতি চর্চার আন্দোলনকে আরো বেগবান করতে হবে।
তিনি গতকাল রোববার ঐতিহাসিক বদর দিবস উপলক্ষ্যে সিলেট ক্যাডেট মাদ্রাসার তারান্নুম শিল্পী গোষ্ঠী আয়োজিত ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
শিল্পী গোষ্ঠীর অন্যতম উপদেষ্টা প্রাবন্ধিক কবি আহমদ হোসেইন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সিলেট ক্যাডেট মাদ্রাসার প্রিন্সিপাল লেখক গবেষক ড. এএইচএম সুলায়মান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট ক্যাডেট মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আব্দুল্লাহ। বক্তব্য রাখেন সিলেট ক্যাডেট মাদ্রাসার সহকারী হোস্টেল সুপার মো: আব্দুস সবুর, আব্দুর রহমান তানু, জসিম উদ্দীন, সুলতান মনসুর, আব্দল্লাহ আল মামুন। ইসলামী সংগীত পরিবেশন করে তারান্নুম শিল্পী গোষ্ঠীর শিল্পী হিফজুর রহমান। মাদ্রাসার ছাত্রদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন শাহাজাহান আহমদ ও শাহরিয়ার তাহসিন শিহাব।বিজ্ঞপ্তি