নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : জরিমানা আদায়

mobile_court01-07-2015সুরমা টাইমস ডেস্কঃ নগরীর মধুশহীদ ও ওসমানী মেডিকেল এলাকায় ডায়াগনিস্টক সেন্টার, ফার্মেসি ও রেস্টুরেন্টে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে অনিয়মের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
জানা যায়, সিলেট নগরীর বিভিন্ন ফার্মেসী, ডায়াগনস্টিক সেন্টারে দীর্ঘদিন যাবত প্রতারণার মাধ্যমে মেডিকেল চেকআপ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি এবং রেস্টুরেন্টগুলোতে পচা বাসি খাবার বিক্রি করছিলো এক শ্রেণীর ব্যবসায়ীরা। বুধবার এ ধরনের প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে প্যাথালজিকেল পরিক্ষায় অবৈধভাবে টাকা আদায়, মূল্য তালিকা ও টেকনিশিয়ানদের একাডেমিক সার্টিফিকেট না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯-এর ৩৯ ধারায় ভ্রাম্যমান আদালত ঐ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করে।
এছাড়া মেডিকেল রোডে আল বোরাক ফার্মেসীতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমান মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করে সেগুলো ধ্বংস করা হয়। ফিজিশিয়ান সেম্পল ঔষধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে ঐ ফার্মেসীর মালিক আল আমিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া ওসমানী মেডিকেলের ভেতর ইমার্জেন্সি গেইট সংলগ্ন একটি রেস্টুরেন্টে পচা বাসি খাবার বিক্রি এবং রেস্টুরেন্ট’র ভিতর অপরিচ্ছন্ন থাকায় ঐ হোটেলের মালিক মিন্টু রায় চৌধুরীর কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে মেডিকেল রোডের জমিদার রেস্টুরেন্ট ও জান্নাত ফার্মেসীতে অনিয়ম পরিলক্ষিত হলে ভ্রাম্যমান আদালত তাদেরকে সতর্ক করে দেন।
ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে অভিযানে অংশ নেন, সাংবাদিক নাছির আহমদ খান, এএসআই বজলু ও এএসআই জামালসহ বিপুল সংখ্যক পুলিশ।