শাবির সমস্যা সমাধানে শিক্ষকদের প্রতি আহ্বান শিক্ষামন্ত্রীর

nahidসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভ’ইয়ার পদত্যাগ দাবিতে সরকার সমর্থিত একাংশ ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এর শিক্ষকদের আন্দোলন।এই আন্দোলনে শাবিতে যে অচলবস্থার সৃষ্টি হয়েছে তার সমাধান করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কবির হোসেনের পাঠানো এক ফ্যাক্সের জবাবে শিক্ষামন্ত্রী এক চিঠির মাধ্যামে এ আহ্বান জানান। মঙ্গলবার কবির হোসেন চিঠি পাওয়ার পর সাংবাদিকদের কাছে একটি কপি পাঠান।
শিক্ষামন্ত্রী সাক্ষরিত ওই চিঠিতে বলা হয়,আমি আশাবাদী আপনারা সকলে মিলে বিশ্ববিদ্যালয়ের সকল সমস্যার সমাধান করে, বিশ্ববিদ্যালয় ও শ্রদ্ধেয় শিক্ষকদের মর্যাদা অক্ষুন্ন রাখবেন। বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে যাতে সুষ্ঠুভাবে চলে সেই দিকে দৃষ্টি রেখে শিক্ষক সমিতি কাজ করবেন এটাই আপনাদের কাছে আমাদের প্রত্যাশা।
শিক্ষক সমিতির সভাপতি কবির হোসেন জানান,গত ২৪ জুন অনুষ্ঠিত শিক্ষক সমিতির সাধারণ সভার সিদ্ধান্তগুলো নিয়ে একটি চিঠি শিক্ষামন্ত্রী বরাবর পাঠানো হয়। ওই চিঠিতে চলমান আন্দোলনের সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। ওই চিঠিতে বারবার ভিসি বিরোধী আন্দোলনের পেছনে কোন ইন্ধন আছে কিনা তা খতিয়ে দেখতে অনুরোধ জানানো হয়।
এদিকে শিক্ষামন্ত্রীর চিঠির প্রতিক্রিয়ায় ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ এর আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম বলেন, শিক্ষক সমিতির সভাপতি বিএনপি-জামায়তপন্থী শিক্ষকদের সাথে নিয়ে মিটিং করেন। আর ঐ মিটিংয়ে সিদ্ধান্ত শিক্ষামন্ত্রী মহোদয়ের কাছে পাঠান। আমরা কয়েকদিনের মধ্যে শিক্ষামন্ত্রীর সাথে যোগাযোগ করে সমস্যা সমাধানের আহ্বান জানাবো।