শ্রীমঙ্গলে কবরস্থানের জমি দখলের চেষ্টা : হামলায় সমাজকল্যাণ মন্ত্রীর ভাই আহত

5506সুরমা টাইমস ডেস্কঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রাধানগরে জমি নিয়ে বিরোধ ও কবরস্থানের জমি দখলকে কেন্দ্র করে ভাংচুর করা হয়েছে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর ভাইয়ের গাড়ী। এসময় ক্ষুব্দ এলাকাবাসীর হামলায় আহত হন সমাজকল্যাণ মন্ত্রীর ভাই সৈয়দ লিয়াকত আলীসহ দুই জন।
গ্রামবাসীরা জানায়, মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গলের রাধানগর গ্রামের শামীম আহমদ এলাকার কবরস্থানের সীমানা প্রাচীর তুলে কবরস্থানের কিছু অংশসহ পাশের জমি দখল করে নেন। এসময় গ্রামবাসীরা কবরস্থানের জমি উদ্ধার করতে দেশীয় অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে।
এলাকাবাসীর ধাওয়াকালে সেখানে গিয়ে উপস্থিত হন সমাজকল্যাণ মন্ত্রীর ভাই। এসময় উত্তেজিত গ্রামবাসীরা সমাজকল্যাণ মন্ত্রীর ভাইয়ের গাড়ীর উপর হামলা করে তাঁর গাড়ি ভাংচুর করে। এতে মন্ত্রীর ভাই সৈয়দ লিয়াকত আলীসহ আরও একজন আহত হন।
গ্রামবাসীর দাবি, মন্ত্রীর ভাই দখলদারদের পক্ষ নিয়ে জমি দখল করতে এসেছিলেন। তবে মন্ত্রীর ভাই জমি দখলের সাথে তাঁর সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করেছেন।
সৈয়দ লিয়াকত আলী জানান, তিনি এই পথ দিয়ে যাচ্ছিলেন। ঘটনাস্থল পৌঁছামাত্র কিছু বুঝে উঠার আগেই গ্রামবাসীরা অতর্কিতে হামলা চালিয়ে গাড়ি ভেঙ্গে তাকে আহত করে এবং লুটপাট করে।
এ দিকে এ ঘটনার খবর পেয়ে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিলের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এলাকাবাসীর মধ্যে এখনও উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ভাংচুরকৃত গাড়ি জব্দ করেছে।