রাঙ্গুনিয়ার ওসি-এসআই’র বিরুদ্ধে মামলা

file (1)সুরমা টাইমস ডেস্কঃ রাঙ্গুনিয়া উপজেলার শিলকে দরিদ্র পরিবারের ১৩ বছর বয়সী শিশুকে ধর্ষণের ঘটনাকে ধামা চাপা দিয়ে ভিন্নখাতে নিয়ে যাওয়ার অভিযোগে থানার ওসি ও এক এসআই’র বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।
বুধবার চট্টগ্রাম নারী শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ মীর শফিকুল আলমের আদালতে এ মামলাটি করেছেন ধর্ষিতা শিশুটির মা নুর নাহার বেগম। আদালত ভিকটিম ও বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি আমলে নিলেও আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন।
আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ১৭ ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলার এজাহারে- রাঙ্গুনিয়া থানার ওসি মো. হুমায়ূন কবির ও শিলক তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মজিবুর রহমানের বিরুদ্ধে ধর্ষণের আলামত গোপন ও নষ্ট, জোরপূর্বক মিথ্যা এজাহারে স্বাক্ষর নেয়া ও ১৪ বছরের কিশোরকে ১৮ বছর দেখানোর অভিযোগ আনা হয়। মামলায় বাদী ও ভিকটিমসহ ৬ জনকে সাক্ষী করা হয়েছে।
বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোটে এরশাদুর রহমান রিটু বাদীর বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে একইদিন চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কুদরত-ই এলাহীর আদালতে ভিকটিমের ভাই ও ঘটনার শিকার তাসফিক উদ্দিন সফুরের (১৪) জামিন আবেদন করা হয়। তবে আইনের বিধান অনুসারে ম্যাজিস্ট্রেট কোর্ট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল মামলায় জামিন দেয়ার এখতেয়ার না থাকায় তার জামিন না মঞ্জুর করেন। তবে শিগগিরই জেলা ও দায়রা জর্জ আদালতে জামিনের জন্য মিস মামলা করা হবে বলেও জানান তিনি।
রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আলী শাহ’র বিরুদ্ধে মামলা করা না হলেও ঘটনাকে প্রভাবিত করার জন্য তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।