কর্মাস ব্যাংকের ম্যানেজার ওয়ালি উল্লাহ’র হত্যাকারীদের ফাসির দাবীতে মানববন্ধন

DSC_0570 copyদক্ষিন সুরমার ঐতিহ্যবাহী মোঃ মকন উচ্চবিদ্যালয়ের প্রাক্তন মেধাবী ছাত্র বাংলাদেশ কর্মাস ব্যাংক সাভার আশুলিয়া শাখার ম্যানেজার মোঃ ওয়ালি উল্লাহকে গত ২১ এপ্রিল ২০১৫ ইং তারিখে ব্যাংকে কর্মরত অবস্থায় প্রকাশ্য দিবালকে দুকৃতিরা ব্যাংকে প্রবেশ করে গুলি করে নির্মম ভাবে হত্যা করে। গতকাল ৯মে শনিবার সকাল ১১ঘটিকার সময় মোঃ ওয়ালি উল্লাহ এর রুহের মাগফেরাত কামনায় মোঃ মকন উচ্চবিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের উদ্যোগে শোক সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। বিদ্যালয়ের কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুর রব’র সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র এডভোকেট মোঃ খালেদ জুবায়ের’র পরিচালনায় বক্তব্য রাখেন, দক্ষিন সুরমা উপজেলা চেয়ারম্যান মোঃ আবু জাহিদ, বিশিষ্ট সমাজসেবী ওসমান গনি, মোল্লারগাও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া, সাবেক চেয়ারম্যান মঈনুল ইসলাম, সাবেক অধ্যক্ষ ফয়জুল হক চৌধুরী, আফজল আহমদ আফতাব, রাজ্জাক হোসেন, কয়ছর আহমদ, এড. কামরুজ্জামান, বিদ্যালয় শিক্ষক মোঃ সোলেমান ফারুক, নিহত ওয়ালি উল্লাহ’র বোন শিক্ষিকা নাজমা সিদ্দিকা, প্রাক্তন ছাত্রদের মধ্যে সুচনা বক্তব্য রাখেন, মুসাদ্দেক হোসেন মুসা, এহছানুল হক মওদুদ, বাবর আহমদ রনি, বেলাল আহমদ, নুরুল ইসলাম দারা, জাকারিয়া হোসেন, শাহজাহান আহমদ, মতিউর রহমান মাসুম, মুস্তাকুর রহমান মোস্তাক, ফখরুল ইসলাম রুমেল, এমাদ হোসেন, ফখরুল হাসান, হাসনাত ইবনে আক্তার, মোস্তাক আহমদ নিজাম, আবুল হোসেন, সাখাওয়াত হোসেন আকন্দ প্রমূখ।
DSC_0589 copyশোক সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্টিত হয়। দোয়া পরিচালনা করেন তেলিরাই জামে মসজিদের ঈমাম ও খতিব মাওলানা ফয়েজ আহমদ।
দোয়া শেষে সিলেট কামালবাজার সড়কে ওয়ালি উল্লাহ হত্যাকারীদের গ্রেফতার ও ফাসির দাবীতে বিশাল মানববন্ধন অনুষ্টিত হয়। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোসাদ্দেক হোসেন মুসার পরিচালনায় মানববন্ধনে বক্তারা বলেন, অভিলম্বে ওয়ালি উল্লাহ’র হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের সম্মুখিন করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নতবা তিব্র আন্দোলন গড়ে তুলা হবে। অনুষ্ঠানের শুরুতে পরিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, বিদ্যালয়েল ১০ম শ্রেণীর ছাত্র তাছিম মাহমুদ রিমু।