বুরুঙ্গা বাজারে দু’দিন ধরে মাছ ও শুটকি বিক্রি বন্ধ : বিপাকে জনসাধারণ

শাহ মোঃ হেলাল, বালাগঞ্জঃ স্থানীয় প্রভাবশালীরা এক মৎস্যজীবিকে মারধর করার প্রতিবাদে গত দু’দিন ধরে ওসমানীনগরের বুরুঙ্গাবাজারে মৎস্য জীবিরা ধর্মঘট পালন করছেন। এ কারণে গত দু’দিন থেকে বুরুঙ্গা বাজারে মৎস্য ব্যবসায়ীরা মাছ ও শুটকি বিক্রি বন্ধ করে দিয়েছেন। এতে বুরুঙ্গা এলাকার কয়েক হাজার জনসাধারণ বিপাকে পড়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে বুরুঙ্গা ইউপির পেয়ারাপুর আখরা বাড়ীর সঞ্জিত মিয়া ও আসকন মিয়া গংরা মৎস্যজীবি নাছির উদ্দিনের উপর বুরুঙ্গা বাজারে হামলা চালিয়ে মারধর করে। এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুরুঙ্গা বাজারের মৎস্যজীবিরা মাছ ও শুটকির দোকান বন্ধ করে গত মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়। ঘটনার পর বুরুঙ্গা ইউপির কয়েকটি গ্রাম ও পার্শ্ববর্তী বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউপির কয়েকটি গ্রামের মৎস্যজীবিদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি সাইফুল ইসলাম মৎস্যজীবির উপর হামলার ঘটনাটি নিশ্চিত করে বলেন, আমাদের করণীয় কি এ বিষয়ে বুধবার সন্ধ্যায় কমিটি নিয়ে আলোচনা করা হবে।
এ ব্যাপারে বুরুঙ্গা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দীপঙ্কর দেব শিবু বিষয়টি নিশ্চিত করে বলেন গত দু’দিন ধরে বাজারে মাছ ও শুটকি বিক্রি বন্ধ রয়েছে। বিষয়টি সমাধানের জন্য চেষ্টা চলছে।