সিটি নির্বাচনের মাধ্যমে সরকার গণতান্ত্রিক সমাধিস্থ করেছে গণতন্ত্র

ভাতের অধিকার প্রতিষ্ঠায় জোট-মহাজোটের বাইরে বিকল্প শক্তি গড়ে তুলুন : কর্মীসভায় কমরেড খালেকুজ্জামান

DSC_0912 copyবাংলাদেশ সামাজতান্ত্রিক দল বাসদ সিলেট জোনের উদ্যোগে স্থানীয় সিটি করপোরেশন মিলনায়তনে কমরেড মইনুর রহমান মজনুর সভাপতিত্বে বিভাগীয় কর্মী সংগঠকদের বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত কর্মী বৈঠকে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা কমরেড খালেকুজ্জামান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশিদ ফিরোজ, বাসদ হবিগঞ্জ জেলা শাখার সমন্বয়ক কমরেড জুনায়েদ আহমদ, সিলেট জেলা শাখার সমন্বয়ক কমরেড আবু জাফর প্রমুখ।
কর্মীসভায় কমরেড খালেকুজ্জামান বলেন, দেশ আজ ভয়াবহ সংকটকাল অতিক্রম করেছে। শাসক শ্রেণীর ক্ষমতা কেন্দ্রীক রাজনীতিতে মানুষ একবার আগুনে পুড়ছে আবার ক্রসফায়ারে গুলিতে মরছে। এ দশা থেকে মানুষ মুক্তির পথ খুঁজছে। শোষণমূলক পূজিঁবাদী ব্যবস্থায় মানুষের জীবনযাত্রার জয় ক্রমাগত বাড়ছে অথচ ব্যায়ের সাথে সঙ্গতি রেখে মানুষের আয় বাড়ছেনা। অন্যদিকে মুষ্ঠিমেয় মানুষ ধনি থেকে আরো ধনি হচ্ছে। তিনি বলেন, বুর্জোয়ার শাসক শ্রেণী মানুষের ভাতের অধিকার যেমন হরণ করেছে তেমনি গনতান্ত্রিক অধিকার ভোটের অধিকার হরণ করে দেশকে ফ্যাসিবাদের পথে নিয়ে যাচ্ছে। গত ৫ জানুয়ারী ২০১৪ ভোটার বিহীন নির্বাচনে সরকার গঠন করে অগনতান্ত্রিক ধারা শুরু করেছে গত ঢাকা ও চট্টোগ্রাম সিটি নির্বাচনের মাধ্যমে গনতন্ত্রের সমাধি রচনা করে ফ্যাসিবাদ কায়েম করেছে।
মনিরুজ্জামান বলেন, শাসক বুর্জোয়া শ্রেণীর ফ্যাসিবাদী শাসনে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হচ্ছে গ্রাম শহরের শ্রমজীবি মানুষ। বর্তমান সরাকারের শাসন আমলে মানুষের জীবনের নিরাপত্তা নেই। নারীরা নিরাপত্তাহীনতা চরমে সবোর্চ্চ বিদ্যাপাঠ বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে সর্বত্র ঘরে বইরে এমনকি বর্ষবরণে লাখ মানুষের সামনে নারীর যৌন হয়রানীর শিকার হচ্ছে। শ্রমিক বাঁচার মত মজুরী নাই। কৃষক ধানের দাম পাচ্ছে না। ছাত্রদের শিক্ষা ব্যয় বাড়ছে। বানিজ্যিকীকরনের থাবায় শিক্ষা ব্যাবস্থা বিপর্য্যস্থ। এ দুঃসহ অবস্থা থেকে মুক্তির পথ জোট-মহাজোটের বাহিরে বাম গণতান্ত্রিক শক্তির উত্থান। তিনি সকল বাম প্রগতিশীল উদার নৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও মানুষকে বাঁচতে এগিয়ে আসার আহবান জানান। বিজ্ঞপ্তি