প্রয়াত সাংবাদিক এমরানের আজ জন্মদিন

Journalist Emranসুরমা টাইমস ডেস্কঃ ভাবতে অবাক লাগে। এমরান নেই, ২০১২ সালের ৩ অক্টোবর সাংবাদিক এমরান আহমদ আমাদের কাছ থেকে চিরদিনের জন্য বিদায় চলে গেলো পরপাড়ে। আজ তার জন্ম দিন। ১৯৮৫ সালের ০২ মে সিলেট নগরীর দক্ষিণ সুরমা এলাকার গোটাটিকর গ্রামে তার জন্ম। লেখা পড়ার পাশাপাশি সে দৈনিক কাজির বাজার পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করে। পরে দৈনিক সিলেটের ডাকে যোগ দেয়।
দৈনিক সিলেটের ডাকে প্রকাশিত সিলেট সিটি কর্পোরেশনের ২৭ টি ওয়ার্ডের ধারাবাহিক সমস্যা ও উন্নয়ন মূলক প্রতিবেদনের লেখক এমরান খুব অল্প সময়ের মধ্যে সাধারণ মানুষের মন জয় করার পাশাপাশি সবার কাছে তার গ্রহন যোগ্যতা বৃদ্ধি পায়। তরুন সাংবাদিক হিসেবে সে সুনাম অর্জন করে। অপরদিকে এমরান দিনরাত সংবাদের তথ্য সংগ্রহের পাশাপাশি নিজের পরিবারের প্রতি ছিলো তার মমত্ববোধ। ভাইদের লেখাপড়া, অসুস্থ মায়ের যত্ন নিতে সে কখনো কার্পন্য করেনি।
পরিবারের ভাইদের মধ্যে এমরান ২য় হলেও সে ছিলো সবার থেকে আলাদা। সে পরিবারের অভিবাবকের দায়িত্ব পালন করতো। হঠাৎ একদিন সে চলে গেলো, যেখানে গেলে কেউ আর ফিরে আসেনা। ২০১২ সালের ৩ অক্টোবর রাতে এমরান হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়। বেচেঁ থাকলে আজকের এ দিনে কেক কেটে আনন্দ ফুর্তির মাধ্যমে জন্মদিন পালন করতো। কিন্তু সে আমাদের মাঝে নেই,তার কথা মনে হলে আজ ও চোখেঁ আসে জল। এমরানের শূণ্যতা আজো অনুভব করছি। এমরান তোমার জন্য দোয়া ছাড়া আর যে কিছু দেবার নেই ভাই, যেখানেই থাকো, ভাল থেকো……
এমরানের জন্মদিনে রইল দোয়া আর ভালবাসা।