ভূমিকম্পে সোজা হলো প্রতিবন্ধী শিশুর পা!

sadiaসুরমা টাইমস ডেস্কঃ ভূমিকম্পে অনেক মানুষ হতাহত কিংবা ক্ষতিগ্রস্থ হলেও দিনাজপুরের বীরগঞ্জে অলৌকিকভাবে এক প্রতিবন্ধী শিশুর বাঁকা পা সোজা হয়ে গেছে। শিশুটি এখন স্বাভাবিকভাবে হাটতে পারছে। এলাকাবাসীর মতে ভূমিকম্পন মেয়েটির জন্য আশির্বাদ হয়ে এসেছে।
নয় বছরের ওই শিশুটির নাম সাদিয়া। জন্ম থেকেই শিশুটি প্রতিবন্ধী ছিল। সাদিয়া বীরগঞ্জ পৌর শহরের থানা পাড়ার মো. আলমের কন্যা এবং ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতনের তৃতীয় শ্রেণির ছাত্রী।
গত রবিবার দুপরে ভূমিকম্প শুরু হলে তার মা-বাবা মেয়েটির বাঁকা পা মাটিতে চেপে ধরেন। এতে অলৌকিকভাবে তার পা ভালো হয়ে যায়। বর্তমানে শিশুটি মাটিতে পায়ের পাতা ফেলে হাঁটা চলা করতে পারছে।
শিশুটির পিতা মো. আলম জানান, জন্ম থেকেই সাদিয়ার ডান পা এবং হাত ছিল বাঁকা। তাই সে পা সোঁজা করে হাঁটতে পারতো না। চিকিৎসার জন্য পরিবারের লোকজন বিভিন্ন ডাক্তার, কবিরাজ ও হেকিমের শরণাপন্ন হলেও ফল পাননি।
এ ব্যাপারে শিশুটির মা রোকসানা জানান, একদিন নীলফামারী জেলার সৈয়দপুরে আত্মীয়ের বাসায় যাওয়ার সময় তার এই অবস্থা দেখে বাসে পাশের সীটে বসা এক বৃদ্ধা ভূমিকম্পের সময় মাটিতে পা চেপে রাখার পরামর্শ দেন। বৃদ্ধার পরমর্শে গত রবিবার তিনি শিশুটির পা মাটিতে চেপে ধরেন এবং ভূমিকম্প শেষে অলৌকিকভাবে তার পা ভালো হয়ে যায়।
ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতনের সহকারী প্রধান শিক্ষক মো. আসাদুল ইসলাম দুলাল জানান, মেয়েটি রবিবার সকালেও খুড়িয়ে খুড়িয়ে বিদ্যালয়ে এসেছিল। তার স্বাভাবিক হাটা চলা করার বিষয়টি জানতে পেরে আমি স্বচক্ষে দেখতে গিয়েছিলাম। বিষয়টি আমার কাছে মিরাক্কেল মনে হয়েছে।