তালতলায় অপহৃত তিন শিশু উদ্ধার : অপহরণকারী আটক

opohoronসুরমা টাইমস ডেস্কঃ সোমবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর তালতলা এলাকা থেকে পাচারকারীর হাত থেকে দুই মাদ্রাসা ছাত্রসহ তিন শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় পাচারকারী সন্দেহে এক যুবককে আটক করা হয়েছে।
উদ্ধার করা শিশুরা হচ্ছে- ব্রাক্ষণবাড়িয়ার আখাউড়া উপজেলার শান্তিপুর গ্রামের আব্দুল আউয়ারে পুত্র আরাফাত হোসেন (১২), আখাউড়া দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্র ও ফেরদৌস মিয়ার পুত্র আসাদুল ইসলাম (১৩) এবং একই মাদ্রাসার ৪র্থ শ্রেণীর ছাত্র ও মুক্তার মিয়ার পুত্র জয়নাল আবেদীন (৯)। এ ঘটনায় পাচারকারী সন্দেহে আটক আসাদ জামান আপন (২৫) আখাউড়া বাইপাস সড়কের লিটন মিয়ার পুত্র।
পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর তালতলার মসজিদের গেইটের সামনে তিন শিশু ঘোরাঘুরি করছিল। মসজিদের সানি ইমাম শরীফ আহমদ তাদেরকে দেখে সন্দেহ হয়। তখন শিশুরা আপনসহ আরো দুজনকে দেখিয়ে আখাউড়া থেকে এসেছে বলে জানায়। এতে ইমামের সন্দেহ আরও বাড়ে। এ সময় মসজিদের পেশ ইমাম হাবিব আহমদ শিহাব আসেন। তারা বিষয়টি পুলিশকে জানান।
খবর পেয়ে কোতয়ালী থানার এসআই বজলু ঘটনাস্থলে গিয়ে আপনকে আটক করে। অবস্থা বেগতিক দেখে অন্য দু’জন এ সময় পালিয়ে যান।
শিশুরা জানায়,পরিবারের সদস্যদের সাথে অভিমান করে তারা বাজারে ঘুরছিল। এমন সময় আপন কাজ ও খাবার দেয়ার লোভ দেখিয়ে তাদের ট্রেনে করে সিলেট নিয়ে আসে।
এ ব্যাপারে কোতোয়ালী থানার ওসি সোহেল আহমদ গণমাধ্যমকে জানান, উদ্ধার করা শিশুদের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। ঘটনাটি পাচারের উদ্দেশ্যে না অন্য কোন কারণে হয়েছে-তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।