স্কলার্সহোমে ফাটল, দুইদিনের জন্য বন্ধ ঘোষণা

schoolarshome_fatalসুরমা টাইমস ডেস্কঃ গত দু’দিনের দু’দফা ভূমিকম্পে স্কলার্সহোম কলেজে ফাটল দেখা দিয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, ভূমিকম্পে নগরীর পাঠানটুলা এলাকায় অবস্থিত স্কলার্সহোমের একটি ক্যাম্পাসের কয়েকটি তলায় বেশ কয়েকটি কক্ষে ফাটল দেখা দেওয়ায় আতংকিত শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ প্রদর্শন করেছে।
সোমবার সকালে ক্লাসে এসে ৬ তলার একটি কক্ষে ফাটল দেখতে পেয়ে শিক্ষার্থীদের মাঝে আতংক দেখা দেয়। তারা বিষয়টি কর্তৃপক্ষকে অবগত করলে এব্যাপারে কোনো পদক্ষেপ না নেওয়ায় বিক্ষোব্ধ অভিভাবকরা রাস্থায় নেমে আসেন। খবর পেয়ে মিডিয়ার লোকজন ঘটনাস্থল পরিদর্শন করতে চাইলে তাদের ভেতরে যেতে বাঁধা দেন স্কলার্সহোমের শিক্ষকরা
পরবর্তীতে স্কুল কর্তৃপক্ষের নির্ধারিত কয়েকটি স্থান সাংবাদিকদেরকে দেখানো হয়। উদ্ভুত পরিস্থিতিতে স্কলার্সহোম দুইদিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সকাল পৌনে ১০টায় হ্যান্ড মাইকে অধ্যক্ষ এই ঘোষণা দেন। স্কলার্সহোমের অধ্যক্ষ বিগ্রেডিয়ার জেনারেল জুবায়ের সিদ্দীকি জানান, প্রতিষ্টান বন্ধ রেখে আমরা মেরামত কাজ শুরু করব। তবে আতংকিত হওয়ার কোন কারণ নেই বলে তিনি উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদেরকে জানান।
শিক্ষার্থীরা জানান, স্কলার্সহোমের ওই ভবনের ৪,৬,৭,৮ তলার কয়েকটি কক্ষে ও দেয়ালের মধ্যে ফাটল দেখা দিলেও কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ধরনের পদক্ষেপ নেননি। বরং তারা এ নিয়ে আতংক না হওয়ারও পরামর্শ দেন।