ডায়াবেটিস সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্ঠি প্রয়োজন

সিলেটে ডায়াবেটিস এওয়ারনেস প্রোগ্রামে বক্তারা

Daybetiks Awarnes Programডায়াবেটিস সম্পর্কে জনসচেতনতার লক্ষে সিলেটে ডায়াবেটিস এওয়ারনেস প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। ডায়াবেটিক ফুট এন্ড বার্ণ কেয়ার সেন্টার সিলেট ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে এ প্রোগ্রামের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, ডায়াবেটিস সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্ঠি প্রয়োজন। ডায়াবেটিস সমস্যা সমাধানে সচেতনতার বিকল্প নেই। আমাদের প্রত্যেকের উচিত এই সমস্যা প্রথম থেকে সমাধান করা। চিকিৎসকের পরামর্শ মতো পরিক্ষা নিরীক্ষা করে ব্যবস্থা গ্রহণ করা উচিত। ডায়াবেটিস রোগ সম্পর্কে জানতে ও রুখতে বিভিন্ন প্রদক্ষেপ এবং কর্মসূচি গ্রহণ করতে হবে।

গতকাল ২১ এপ্রিল মঙ্গলবার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটোরিয়ামে ডায়াবেটিস রোগের কারণ, লক্ষণ ও প্রতিকার সম্পর্কে বিভিন্ন দিক নিয়ে প্রধান আলোচকের আলোচনা করেন ডা. এম মঞ্জুর আহমেদ। অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলের প্রফেসর সুশান্ত কুমার দাস।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় রেজিষ্টার নসরত আফজা চৌধুরী, স্কুল অব হিউমেনিটিসের ডিন প্রফেসর সৌয়দ মুয়িজুর রহমান, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান প্রধান মাহবুব ইবনে সিরাজ, পরীক্ষ নিয়ন্ত্রক মো. আমিনুল হক, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মো. জাকারিয়া হাবিব প্রমুখ। অনুষ্ঠান শেষে ডা. এম মঞ্জুর আহমেদ এর তত্ত্বাবধানে বিনামূল্যে শতাধিক শিক্ষার্থী ও জনসাধারণের ডায়াবেটিস পরীক্ষা করা হয়। বিজ্ঞপ্তি