প্রশাসনের চাপে সঙ্কুচিত খালেদার মঞ্চ

Khaleda Ziaসুরমা টাইমস ডেস্কঃ রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলা নববর্ষ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি চেয়ারপারসন ও তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তার সঙ্গে থাকবেন বিএনপি ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা কর্মীরা।
তবে বর্ষবরণের জন্য খালেদা জিয়ার জন্য তৈরি করা মঞ্চটির আকৃতি খুবই ছোট। মঞ্চটির দৈর্ঘ্য ১২ থেকে ১৪ হাত হলেও এর প্রস্থ হচ্ছে মাত্র তিন হাত। ফলে মঞ্চে একাধিক সারিতে চেয়ার বসানো সম্ভব নয়।
বিএনপি চেয়াপারসনের জন্য এতো ছোট মঞ্চ কেন তৈরি করা হল- জানতে চাইলে জাসাসের সাধারণ সম্পাদক ও কণ্ঠশিল্পী মনির খান বাংলামেইলকে বলেন, ‘প্রশাসন আমাদেরকে রাস্তায় মঞ্চ তৈরি করার অনুমতি দেয়নি। পর্যাপ্ত জায়গা না থাকায় মঞ্চটির প্রস্থ অনেক ছোট হয়েছে।
তিনি বলেন, ‘ম্যাডাম দীর্ঘ দিন পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসছেন। জনগণের উদ্দেশে তিনি কিছু বলবেন। এই বিষয়টিকেই আমরা প্রাধান্য দিয়েছি।’
খালেদা জিয়ার অনুষ্ঠানে আসার বিষয়ে মনির খান বলেন, ‘ম্যাডামের উপস্থিত হওয়ার কথা ছিল বিকেল ৫টায়। কারণবশত তার আগেই অর্থাৎ ৪ টায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হবেন ‘
এদিকে বেগম খালেদা জিয়ার আগমন উপলক্ষে তার ব্যক্তিগত নিরাপত্তা রক্ষাকারী বাহিনী (সিএসএফ) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ এর আশেপাশে নিরাপত্তা বলয় গড়ে তুলেছেন। এছাড়া আইন শৃংখলা বাহিনীর সদস্যারাও কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে।