প্রধানমন্ত্রীর এক ধমকেই সব ধবধবে সাদা

pm_meetingসুরমা টাইমস রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধমকের পরই সব সাদা হয়ে গেল। মন্ত্রিসভার আজকের বৈঠকে সব সদস্যই পাজামা-পাঞ্জাবি পরে যোগদান করেন। মন্ত্রিসভার কোনো সদস্যের শরীরে আজ কোট-টাই-প্যান্ট ছিল না। এর আগের বৈঠকে প্রধানমন্ত্রী সবাইকে ধমকের সুরে গরমের মধ্যে কোট-টাই-প্যান্টের বিরোধীতা করে বক্তব্য রাখেন।
বলেন, বাঙ্গালির পোশাক হচ্ছে পাজামা-পাঞ্জাবি।কোট-টাই হচ্ছে পশ্চিমাদের পোশাক। অনেকেই তখন লজ্জাবোধ করেন।এর পর আজ ছিল প্রথম বৈঠক।তাই মন্ত্রিসভা ছিল ধবধবে। আজ বৈঠকে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পরনে ছিল পাঞ্জাবি-পাজামা। তবে কেউ কেউ সাধারণ শার্ট পরে আসেন। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা সভাকক্ষে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিয়মিত বৈঠক শুরু হয়।
এর আগেই একে একে সভাকক্ষে ঢুকছিলেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। পাঞ্জাবি-পাজামা এবং শার্ট-প্যান্ট পরে তারা আসেন। সভা শুরুর পর ফটো সাংবাদিকদের ক্যামেরায় কিংবা ভিডিও ফুটেজেও মন্ত্রিসভার সদস্যদের এসব পোশাকের চিত্র দেখা গেছে।
গত ৬ এপ্রিল মন্ত্রিসভার বৈঠকে কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী স্যুট-টাই পরে এলে গরমে স্যুট-টাই পরে এসেছেন কেন- তা জানতে চান প্রধানমন্ত্রী। তিনি বলেন, এটা কি আমাদের ড্রেস নাকি? ওগুলো ব্রিটিশদের ড্রেস। ব্রিটিশদের গোলামী করেছেন, তার অভ্যাস এখনও যায়নি? এ অভ্যাস ছাড়ুন।