সুনামগঞ্জে এসআই স্বামীর বিরুদ্ধে কনস্টেবল স্ত্রীর নির্যাতন মামলা

mamlaসুরমা টাইমস ডেস্কঃ সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার এসআই হুমায়ুন কবিরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন তার স্ত্রী কনস্টেবল হামিদা বেগম।
বুধবার দুপুরে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলাটি দায়ের করার পর বিজ্ঞ বিচারক ইসরাইল হোসেন মামলাটি এফআইআর করার জন্য দোয়ারাবাজার থানার ওসিকে নির্দেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, এসআই হুমায়ুন কবির তার দুই সন্তান ও স্ত্রী রেখে নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে প্রতারনার মাধ্যমে গত ২০০৪ সালের ১৪ই সেপ্টেম্বর পুলিশ কনস্টেবল হামিদা বেগমকে বিয়ে করেন। এরপর ২০০৫ সালের ১৫ই ফেব্রুয়ারী মৌলভীবাজারে কর্মরত থাকাকালীন সময় চাপ প্রয়োগ করে হামিদাকে চাকুরী থেকে অব্যাহতি নিতে বাধ্য করেন। এবং বিয়ের যৌতুক হিসেবে হামিদার মা-বাবার কাছ থেকে বাড়ি তৈরির জন্য ২২শতাংশ জায়গা নিজের নামে রেজিস্ট্রি করে নেন।
সেই বাড়ি তৈরি করার জন্য গত ১৫দিন আগে হামিদার কাছে ১০ লক্ষ টাকা দাবী করেন। তার কথা মতো টাকা দিতে অস্বীকার করেলে মারধর করেন। টাকার জন্য প্রতিদিনকার নির্যাতন সইতে না পেরে অবশেষে হামিদা বেগম তার সন্তান নিয়ে বাবার বাড়িতে গিয়ে আশ্রয় নেন।
এ ব্যাপারে জানতে চাইলে দোয়ারাবাজার থানার ওসি সেলিম নেওয়াজ বলেন-মামলা মোকদ্দমার বিষয়টি ওদের একান্তই ব্যক্তিগত ও সাংসারিক। তবে মামলা হলে তাদেরকেও আইনের আওতায় আসতে হবে।