সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জনের জামিন

civil_surgeon_atokসুরমা টাইমস রিপোর্টঃ দুর্নীতির মামলায় সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জন ডা. হারিছ উদ্দিন ও একই দপ্তরের অফিস সহকারী আব্দুল খালিকের জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুর পৌনে ১টার দিকে সুনামগঞ্জের স্পেশাল জজ এবং জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসরাইল হোসেন তাদের জামিন মঞ্জুর করেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু এবং আসামিপক্ষে অ্যাডভোকেট জহুর আলী। এর আগে গত ২ মার্চ একই আদালতে হাজির হলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।
মামলার অন্যান্য আসামিরা হলেন, সুনামগঞ্জের সাবেক অতিরিক্ত জেলা প্রসাশক কামরুল আলম, সিলেট বিভাগের স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. ইকবাল হোসেন এবং একই দপ্তরের সাবেক সহকারী পরিচালক আব্দুল মুমিন চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্মকমিশন সিলেট বিভাগের সহকারী পরিচালক আব্দুল হালিম ।
মামলায় বলা হয়, ২০১০ সালে সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে ভিন্ন পদে নিয়ম বহির্ভূতভাবে ১২০ জন লোক নিয়োগ দেওয়া হয়। পরে ২০১৪ সালের ২২ এপ্রিল দুর্নীতি দমন কমিশন সমন্বিত সিলেট জেলা কার্যালয়ের কর্মকর্তা আব্দুস ছালাম বাদী হয়ে ওই ছয়জনকে আসামি করে সুনামগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন।