সিলেট সদরের বিভিন্ন সমাজসেবামূলক সংগঠনের যৌথ উদ্যোগে প্রতিনিধি সভা

Somaj-Seba-Sangoton-Photoগত ৫ এপ্রিল রোববার বেলা ৩ টায় বারুতখানাস্থ জালালাবাদ কমপ্লেক্সে সিলেট সদর এলাকার বিভিন্ন সমাজসেবামূলক সংগঠনের যৌথ উদ্যোগে এক প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী দিনের মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল সমাজসেবামূলক সংগঠনকে একত্রিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠাকল্পে সকল প্রকার জঙ্গীবাদী স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্রকে প্রতিহত করার লক্ষ্যে নারী-পুরুষ যৌথভাবে আগামী দিনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার জন্য উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ঐক্যমতে থেকে একত্রিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠাকল্পে সকল প্রকার জঙ্গীবাদী স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্রকে প্রতিহত করার লক্ষ্যে নারী-পুরুষ যৌথভাবে আগামী দিনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার জন্য উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ঐক্যমতে থেকে একত্রিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠাকল্পে সকল প্রকার জঙ্গীবাদী স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্রকে প্রতিহত করার লক্ষ্যে নারী-পুরুষ যৌথভাবে আগামী দিনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার জন্য উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ঐক্যমতে থেকে একত্রিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠাকল্পে সকল প্রকার জঙ্গীবাদী স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্রকে প্রতিহত করার লক্ষ্যে নারী-পুরুষ যৌথভাবে আগামী দিনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার জন্য উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ঐক্যমতে পৌছেন। আব্দুর রকিব চৌধুরী (তোতা মিয়ার) সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় আগামীতে সিলেটে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল ছোট ছোট সামাজিক সংগঠনকে একত্রিত করার জন্য সম্মিলিত সমাজসেবা পরিষদ নামে একটি অরাজনৈতিক সংগঠন প্রতিষ্ঠা করা হবে। যার মূল লক্ষ্য হবে সমাজ থেকে জঙ্গীবাদ, স্বাধীনতা বিরোধী চক্র এবং দুর্নীতিবাজদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করা। যার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের শোষনমুক্ত, দুর্নীতিমুক্ত নারী-পুরুষের এবং ধর্মীয় বৈষম্যমুক্ত ও অর্থনৈতিক শোষনমুক্ত সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করা। এই লক্ষ্য বাস্তবায়িত করার জন্য বিশিষ্ট সংগঠক নারী নেত্রী হাসনা হেনা চৌধুরীকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।
উক্ত সভায় বক্তব্য রাখেন এডভোকেট শাহা মোদাব্বির আলী মানিক, সাবেক এমপি এডভোকেট নুরুল ইসলাম খান, জিয়া উদ্দিন লালা, এডভোকেট মোহাম্মদ বদরুল ইসলাম জাহাঙ্গীর, হিরা লাল দেবনাথ, প্রিন্স বাহার চৌধুরী, হাজী আনা মিয়া, সামছুন্নাহার মিনু, আব্দুল মালিক ফোকন, জাহেদ বখত, এরশাদ আলী, নাজিম উদ্দিন, মালেকা বেগম, ছয়ফুল বিবি, আসমা আলম, ক্ষমা রাণী দে, স্বপ্না আক্তার, রুনা বেগম, বেবী সিনহা, শাহানা আক্তার শানু, বেলাল আহমদ, সুজিত পাল প্রমুখ।
সভায় নির্বাচিত আহবায়ক কমিটি আগামী ১লা অক্টোবরের মধ্যে বৃহত্তর সিলেটে যথাসম্ভব সবকটি সংগঠনের সাথে সমন্বয় করে আগামী ডিসেম্বরের ভেতরে কাউন্সিল সভার মাধ্যমে পূর্ণাঙ্গ কার্যকরি কমিটি গঠন করা হবে। বিজ্ঞপ্তি