সৌদিতে অভিযানকালে পুলিশ নিহত

Saudi Policeসুরমা টাইমস রিপোর্টঃ সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আওয়ামিয়া শহরে এক অভিযানকালে বন্দুক যুদ্ধে এক পুলিশ নিহত ও অপর তিন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। রোববার তেলখনি সমৃদ্ধ পূর্বাঞ্চলীয় প্রদেশের আল কাতিফ এলাকায় এ ঘটনা ঘটেছে বলে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে।
এসপিএ’র খবরে বলা হয়েছে, “দুপক্ষের মধ্যে গোলাগুলিতে কর্পোরাল মজিদ বিন তুর্কি আল-কাহতানি আহত হন, তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় আরো তিন নিরাপত্তা সদস্য, এক নাগরিক ও এক বিদেশি বাসিন্দা আহত হয়েছেন।”
সংস্থাটি জানিয়েছে, নিরাপত্তা বাহিনী “সন্ত্রাসী উপাদানের” খোঁজে তল্লাশি শুরু করে স্বয়ংক্রিয় রাইফেল, পিস্তল ও যোগাযোগ যন্ত্রপাতি পায়। বন্দুক লড়াইয়ের পর চার সৌদি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়েছে।
সুন্নি সংখ্যাগরিষ্ঠ সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশটি শিয়া অধ্যুষিত। প্রতিবেশী ইয়েমেন, ইরাক ও সিরিয়ার শিয়া-সুন্নি সহিংসতায় প্রদেশটির শিয়াদের মধ্যে উত্তেজনা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।
ডিসেম্বরে আওয়ামিয়া অঞ্চলে এক সংঘর্ষে চার জঙ্গিকে হত্যা করেছিল সৌদি নিরাপত্তা বাহিনী। ২০১১ সাল থেকে এলাকাটি সৌদি শিয়াদের আন্দোলনের কেন্দ্রে পরিণত হয়েছে।