বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে তদন্ত করবে আইসিসি

ICC BD vs indiaসুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশ-ভারত কোয়ার্টার-ফাইনাল ম্যাচটি নিয়ে আইসিসি তদন্ত ও বিশ্লেষণ করবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান। এ নিয়ে বিসিবি আনুষ্ঠানিক আপত্তি জানানোর পর বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসন এই আশ্বাস দিয়েছেন বলে জানান তিনি।
গত ১৯ মার্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সেই ম্যাচে ভারতের কাছে বাংলাদেশ ১০৯ রানে হারে। ম্যাচটিতে আম্পায়ারদের কিছু সিদ্ধান্ত নিয়ে বিতর্ক ওঠে। বিশেষ করে ৪০তম ওভারে রুবেল হোসেনের একটি ফুলটস বলে ‘নো’ ডাকা নিয়ে সমালোচনার ঝড় ওঠে বাংলাদেশসহ পুরো ক্রিকেট বিশ্বেই। মাহমুদুল্লাহর আউট নিয়ে যথেষ্ট বিতর্ক রয়েছে।
ম্যাচটি হয়ে যাওয়ার পরই আইসিসিকে এ নিয়ে একটি চিঠি দেয় বিসিবি। প্রাথমিকভাবে এই চিঠিতে আইসিসি সাড়া দিয়েছে বলে জানান হাসান। বাংলাদেশে পৌঁছে তিনি জানান, ম্যাচটির প্রতিটি বল আইসিসি বিশ্লেষণ করে দেখবে বলে আশ্বাস দেন রিচার্ডসন।
বিশ্লেষণের ফল বিসিবিকে জানানো হবে বলেও উল্লেখ করেন হাসান। হাসান নিশ্চিত করেন, ওই ম্যাচের আম্পায়ারিং নিয়েই শুধু প্রশ্ন তুলেছে বিসিবি, প্রতিপক্ষ ভারতকে নিয়ে নয়।