সিলেটে স্বেচ্ছাসেবক দলের মিছিলে গুলি, আহত ৬, আটক ৩

secchasebok-dol-sylhet-02-0সুরমা টাইমস ডেস্কঃ নগরীর বারুতখানায় স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মিছিলে গুলি চালিয়েছে পুলিশ। এ সময় ১৫ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন বলে দাবি করেছেন সংগঠনের নেতারা। এসময় স্বেচ্ছাসেবক দলের তিন নেতাকে আটক করে পুলিশ। বৃহস্পতিবার বেলা পৌণে ২টার দিকে এ ঘটনা ঘটে।
স্বেচ্ছাসেবক দলের নেতারা জানান- ২০ দলীয় জোটের ডাকা আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা পৌণে ২টার দিকে বারুতখানা থেকে মিছিল বের করেন secchasebok-dol-sylhet-022তারা। মিছিলটি জিন্দাবাজারের দিকে কিছুদূর অগ্রসর হওয়ার পর বিপরীত দিক থেকে একটি পুলিশের ভ্যান আসে। ভ্যানটি বারুতখানা পয়েন্টে গিয়ে থামে। এরপরই বারুতখানা পয়েন্ট থেকে পুলিশ সদস্যরা পেছন থেকে মিছিলে গুলি চালায়।
এতে জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক প্রভাষক আজমল হোসেন রায়হান, স্বেচ্ছাসেবক দল নেতা মুহিব, সালাম, জাকারিয়া, এমরান ও ছাত্রদল নেতা আবদুল কাইয়ূমসহ কয়েকজন আহত হয়েছেন বলে দাবি করেন দলের নেতারা।
এসময় পুলিশ ধাওয়া করে শাহপরাণ থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দিপক রায়, দক্ষিণ সুরমা স্বেচ্ছাসেবক দল নেতা এ ইউ তাহের ও সায়েফকে আটক করে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. রহমত উল্লাহ গনমাধ্যমকে জানান- বারুতখানায় ঝটিকা মিছিল থেকে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পুলিশের উপর হামলার চেষ্টা করে। এসময় পুলিশ ১০ রাউন্ড গুলি ছুঁড়ে এবং ৩ জনকে আটক করে।