যেভাবে বাবাকে বাঁচালো ২ বছরের সন্তান

rao niসুরমা টাইমস ডেস্কঃ পৃথিবীতে অনেক রকমের ঘটনা ঘটছে অহরহ। আর এবার ঘটলো একদম ভিন্ন রকমের ঘটনা। দুই বছরের শিশু যে তার বাবাকে বাঁচালো। তবে শুনুন পুরা ঘটনা। পকেটে টাকা নেই। ঘর ভাড়া দিতে পারছেন না কয়েক মাস ধরে। আর কখনও দিতে পারবেন, সে সম্ভাবনাও দেখছেন না দক্ষিন চীনের হাইনান প্রদেশের লিংগাও জেলার বাসিন্দা ৩৯ বছরের রাও নি।
কারণ তিনি যে প্রতিষ্ঠানে কাজ করতেন সেখানে এক বছর ধরে বেতন বকেয়া। আর প্রতিষ্ঠানটিও সাফ জানিয়ে দিয়েছে তারা সেই টাকা পরিশোধ করবে না। লিখিত চুক্তি না থাকায় আইনগত কোনো ব্যবস্থাও নিতে পারছেন না রাও নি।
তাই শেষ পর্যন্ত হতাশ রাও আত্মহত্যার সিদ্ধান্ত নেন। আর এ জন্য তিনি লিংগাওয়ে যে প্রতিষ্ঠানে কাজ করতেন তার কাছে একটি উঁচু ব্রিজের ওপরে উঠে বসেন। পথচারীরা বিষয়টি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেয়।
পুলিশ যখন বিভিন্নভাবে বুঝিয়ে শুনিয়েও রাওকে নিচে নামাতে পারছিল না, তখন তার পরিবারের সদস্যদের খবর দেয়া হয়। এ সময় মাইক্রোফোনে রাওয়ের দুই বছরের পুত্র সন্তান ভাঙ্গা ভাঙ্গা কথায় বাবাকে নেমে আসতে বলে।
বাবা যেন তাদের ছেড়ে না যায় এবং আত্মহত্যার জন্য নিচে ঝাপ না দেয় সেজন্য সে অনুরোধ করতে থাকে। ছেলের ডাকে শেষ পর্যন্ত নিচে নেমে আসেন রাও নি। পুলিশ রাওকে আশ্বাস দিয়েছে তারা তার বেতনের বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপ নিতে সাহায্য করবে।