কারাবন্দি মান্না মনোনয়ন পত্র কিনছেন আজ

mannaসুরমা টাইমস ডেস্কঃ কারাগারে বসেই নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আর তাই ঢাকার উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদপ্রার্থী হতে আজ মনোনয়নপত্র কিনবেন মান্না। তবে রাষ্ট্রদ্রোহ মামলায় কারাবন্দি থাকায় তার পক্ষে মনোনয়নপত্র কিনবেন নাগরিক ঐক্যের পাঁচ সদস্যের একটি দল। তবে এসময় মান্নার পরিবারের কেউ যাবেন না বলে জানা গেছে। সোমবার রাতে কয়েক ঘণ্টাব্যাপী এক বৈঠকে নাগরিক ঐক্য এই সিদ্ধান্ত নিয়েছে।
বৈঠকের সূত্রগুলো জানায়, মান্নার পক্ষে মনোনয়ন কিনতে যাবেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সদস্য আতিকুর রহমান, হামদে রাব্বি, জিল্লুর রহমান দীপু, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শহীদুল্লাহ, দক্ষিণের আহ্বায়ক আবুবকর সিদ্দিকী।
সূত্র আরও জানায়, মনোনয়ন কেনার পর যথাযথ নিয়মানুযায়ী মান্নার সাক্ষর নেয়া হবে কারাগার থেকেই।
উল্লেখ্য বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত একজন ব্যক্তির সঙ্গে ফোনালাপে সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে সেনাবাহিনীকে উৎসাহিত করতে উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে এনে গত ২৪ ফেব্রুয়ারি সকালে মান্নাকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরবর্তিতে ২ দফায় ২০ দিনের রিমান্ডে অসুস্থ হলে মান্নাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ)তে ভর্তি করে পুলিশ। মান্নার হৃদপিন্ডের প্রধান শিরায় তিনটি ব্লক ধরা পড়েছিল বলে জানান তার চিকিৎসার জন্য গঠিত পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড। ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে রিং পরানো সম্ভব হয়নি বলেও চিকিৎসকরা জানিয়েছিলেন। ১৯ মার্চ তাকে আবার ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যঅয়া হয়।