র‌্যাবের অভিযান নিয়ে ধূম্রজাল, গুলি, রাস্তায় রক্তের ছোপ

rabসুরমা টাইমস ডেস্কঃ নগরীর চৌকিদেখিতে র‌্যাবের অভিযান নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। ঢাকা থেকে আগত র‌্যাবের একটি দল ছিনতাইকারী গ্রুপকে আটক করতে ওই এলাকায় অভিযান চালিয়েছে বলে স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়। বুধবার রাত ১১টার দিকে এ ঘটনাটি ঘটে। এসময় র‌্যাবের ওই দল ছিনতাইকারীদেরকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিও ছোঁড়ে। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনসহ তিনজনকে আটক করে র‌্যাব। তবে এ অভিযান সম্পর্কে অবহিত নয় র‌্যাব ৯ । র‌্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি জালাল জানান, এ অভিযান সম্পর্কে আমরা অবহিত নয়। আমরা বিষয়টি শুনে খোঁজখবর নিচ্ছি।
স্থানীয় সূত্রে জানা যায়, সাদা রংয়ের একটি প্রাইভেট কারযোগে ৫জন ছিনতাইকারী চৌকিদেখী এলাকায় অবস্থান করে। সেসময় সাদা পোশাকে পূর্বে ওই স্থানে হাইএস গাড়ি নিয়ে অবস্থান করে র‌্যাব।
ছিনতাইকারীরা গাড়ি থেকে নামার সাথে সাথে র‌্যাব তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এসময় আহত অবস্থায় একজনসহ ৩ জনকে আটক করে নিয়ে যায় র‌্যাব। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা সাদা রংয়ের নাইনটি কারও জব্দ করে নিয়ে যায়। ঘটনাস্থলে রক্তের ছোপ ছোপ দাগ রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। র‌্যাবের গুলি ছোঁড়ার পর ২জনকে নগরীর লেচু বাগান হয়ে পালিয়ে যেতে দেখেছেন বলে জানান পথচারিরা।
সূত্র জানায়, স্থানীয়রা সাদা পোশাকধারীদের পরিচয় জানতে চাইলে তারা তাদের র‌্যাবের পরিচয় পত্র দেখায়। এছাড়াও ঢাকা থেকে তারা ছিনতাইকারী গ্রুপকে আটক করার জন্য সিলেট এসেছে বলে স্থানীয়দেরকে জানায় সাদা পোশাকধারীরা। র‌্যাবের ছোড়া একটি গুলি চৌকিদেখী এলাকার রংধনু-৪ নং বাসার গ্যাসের রাইজে লাগার পর সেখানে আগুন লেগে যায়।
পরবর্তীতে সিলেট জালালাবাদ গ্যাস অফিসের লোকজন গিয়ে রাইজার মেরামত করে আসে। এয়ারপোর্ট থানার ওসি গৌছুল হোসেন জানান, গুলি ছোঁড়া ঘটনা আমি শুনেছি। তবে কি কারণে এ ঘটনা ঘটেছে তা আমার জানা নেই। পুলিশ খোঁজখবর নিচ্ছে।
সরেজমিনে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেল, র‌্যাবের ছোঁড়া একটি গুলি সৈয়দবাড়ির রাস্তার পাশের একটি বিদ্যুতের খুঁটিতে লাগে। এতে বিদ্যুতের খুঁটিতে সামান্য ছিদ্র হয়েছে। এছাড়া, রাস্তায় ছোপ ছোপ রক্তের চিহ্নও দেখা যায়।
অভিযানে নেতৃত্বদানকারী র‌্যাব সদস্যদের বরাত দিয়ে প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি আরো জানান, ঘটনার পর সাদা পোষাকধারী হাইয়েস এর যাত্রীদের পরিচয় জানতে চান স্থানীয় লোকজন। এসময় তারা র‌্যাবের সদস্য বলে পরিচয় দেন। র‌্যাব সদস্যরা জানান, ঢাকা থেকে এসেছেন। যাদের ধরা হয়েছে এরা অপহরণকারী চক্রের সদস্য। শ্রীমঙ্গল থেকে ফলো করে সিলেট এসে ঐ চক্রকে ধরতে সক্ষম হয়েছেন তারা। ঢাকার এক ব্যবসায়ীকে অপহরণ করে নিয়ে আসা হয়েছে বলেও জানান তারা।
এরপর অভিযানকারী র‌্যাব কর্মকর্তা ঐ সময়েই র‌্যাব-৯ কে মোবাইল ফোনে ঘটনাটি জানালে দ্রুত র‌্যাবের কয়েকটি ভ্যান চৌকিদেখি এলাকায় উপস্থিত হয়। এসময় র‌্যাব সদস্যরা পালিয়ে যাওয়া যুবকদের ধরতে বিভিন্ন পাড়া মহল্লায় অভিযান চালান। তবে তাদের আটক করা সম্ভব হয়েছে কিনা তা জানা যায়নি।
একটি অনলাইন পোর্টাল র‌্যাব-৯ এর সহকারী পরিচালক পংকজ কুমার দে’র বরাত দিয়ে জানায়, র‌্যাব-৯ এর সদর দপ্তরে একটি প্রাইভেটকার আটক করে নিয়ে আসা হয়েছে। এর বাইরে তার কাছে কোন তথ্য নেই।