নারীর প্রতি সহিংসতা বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : রুকনুদ্দিন

rukonuddinসিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার এস.এম. রোকন উদ্দিন বলেছেন, নারীর প্রতি সহিংসতা বন্ধে সকলে মিলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সকল উন্নয়ন কর্মকান্ডে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। পারিবারিক নির্যাতন এখনও হচ্ছে যা খুবই দুঃখের বিষয়। তা সত্বেও আমাদের দেশে নারী ও পুরুষ উভয়ের নেতৃত্বে দেশ উন্ননের দিকে এগিয়ে যাচ্ছে।
বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গুণী নারী সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
গতকাল বিকেলে নগরীর দরগাহ গেইটস্থ রশীদ এম্পোরিয়ামের ২য় তলায় ড. আর কে ধর হলে বামাক মহানগর সভাপতি আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে এবং বিশ্ব নারী দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও সহ সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, সিলেট এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপিকা জোবেদা কনক খান, মানবাধিকার কমিশন মার্কিন যুক্তরাষ্ট্রের সমন্বয়কারী বিশিষ্ট সমাজসেবক শরীফ আহমদ লস্কর, ভারপ্রাপ্ত সভাপতি রোটারিয়ান মাহবুবুল আলম মিলন।
বামাক মহানগরের সাধারণ সম্পাদক ও কেন্দ্রের বিশেষ প্রতিনিধি মনোরঞ্জন তালুকদারের স্বাগত বক্তব্যে মাধ্যমে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা শাখার সহ সভাপতি রোটাঃ আসাদুজ্জামান, জেলা শাখার সাধারণ সম্পাদক রোটাঃ বদরুল আলম চৌধুরী, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক লিলু, লায়ন মিসবাহ উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক ফাইয়াজ হোসেন ফরহাদ, ল’ কলেজ শাখার সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, রোটারী এসিসট্যান্ট গভর্ণর এ কে এম শামসুল হক দিপু, রোটাঃ এডভোকেট রফিক আহমদ চৌধুরী, রোটাঃ সাহিদা খাতুন তালুকদার, সমাজসেবী শামসুন্নাহার বেগম, শিক্ষিকা শামীম আরা বেগম, সিলেট বিভাগীয় যুবপ্রদক প্রাপ্ত ফোরামের সভাপতি আফিকুর রহমান আফিক, যুব সংগঠক আলী আহসান হাবীব, রোটাঃ এড. হোসেন আহমদ শিপন, শিরিন আক্তার চৌধুরী, সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, সাংবাদিক মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম, শামসুন্নাহার, তুহিন চৌধুরী, মামুন চৌধুরী, আব্দুর রউফ, সহ সাংগঠনিক সম্পাদক আলী আহমদ রেদওয়ান, দিনা বেগম, কামিল আহমদ রাব্বি, মোঃ হেলাল উদ্দিন, সালমা আক্তার, শারমিন বেগম, ফটোগ্রাফার জাহেদ আহমদ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর শাখার দপ্তর সম্পাদক যুবপ্রদকপ্রাপ্ত মোঃ শাহ আলম।
নারীর মান উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য শাবিপ্রবির জোবেদা কনক খান, রোটাঃ সাহিদা খাতুন তালুকদার, শিক্ষিকা শামীম আরা বেগম, রোটাঃ ও শিক্ষিকা শেখ মিনা বেগম, রোটাঃ ডালিয়া হক লাবনী সহ পাঁচজন গুণী নারীকে বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলা ও মহানগরের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিজ্ঞপ্তি