কোরআন সুন্নার আলোকে মুসলমানদেরকে জীবন গঠন করতে হবে

জাগরণ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের তাফসীরুল কুরআন মাহফিলে বক্তারা

jagoron picকোরআন সুন্নার আলোকে মুসলমানদেরকে জীবন গঠন করতে হবে। একমাত্র কোরআন সুন্নাহ থেকে দূরে সরে থাকার কারণে মুসলমানরা বিপদগ্রস্থ হচ্ছে। ইসলামে আক্বিদা বিশ্বাস সহীহ করা ও সহীহ রাখার গুরুত্ব অপরিসীম। আমাদেরকে আল্লাহ ও তার রাসুলের পথে পরিচালিত হয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে হবে। সকল প্রকার ভেদাভেদ ও দলাদলি বন্ধ করে আখেরাতের মুক্তির জন্য কাজ করতে হবে। জাগরণ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে তাফসীরুল কুরআন মাহফিলে বক্তারা একথা বলেন।
গতকাল বৃহস্পতিবার নগরীর হাউজিং এস্টেট রোডস্থ আম্বরখানা বালিকা বিদ্যালয় ও কলেজ মাঠে তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়।
জাগরণ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোহাম্মদ হাছান চৌধুরী সাহেবের সভাপতিত্বে ও পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ জাকারিয়া আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় তাফসির পেশ করেন জামিয়া কাসিমুল উলূম দরগাহ মাদ্রাসার মুহতামিম মুফতি আবুল কালাম যাকারিয়া, মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী, ঢালকানগর মাদরাসা, ঢাকা’র মুহাদ্দিস মাওলানা মুফতি নুমান হাবীবী সাহেব, শাহ পরান রহ. জামে মসজিদের খতীব মাওলানা খলীলুর রহমান সাহেব। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখবেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, গৌছুল উলূম মাদ্রাসার প্রিন্সিপাল পীর আব্দুল জব্বার, হাউজিং এস্টেট জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন প্রমুখ।
বক্তারা আরো বলেন, মহান আল্লাহতা’য়ালা মানব জাতীর হেদায়ত তথা আক্বিদা বিশ্বাস সঠিক রাখার দাওয়াত দেওয়ার জন্য লক্ষাধিক নবী রসুল প্রেরণ করেছেন। মুসলমানরা কোরআন-সুন্নাহর অনুশাসন মেনে চললেই যেকোন সংকট-দুর্দশা মোকাবিলায় তারা সক্ষম হবে। কোরআন-সুন্নাহকে মজবুতভাবে আঁকড়ে ধরলেই মুসলমানদের কেউ পদানত করতে পারবেনা। মুসলমানদেরকে আত্মশক্তিতে উজ্জীবিত হয়ে ঘুরে দাঁড়াতে হবে।