ইসলাম ধর্ম নিয়ে সিলেটি যুবকের ইউটিউবে কটুক্তির : স্মারকলিপি

OLYMPUS DIGITAL CAMERAসুরমা টাইমস ডেস্কঃ পবিত্র ধর্মগ্রন্থ ও মহানবী (স.) কে নিয়ে সামাজিক যোগাযোগ সাইট ইউটিউবে কটুক্তির প্রতিবাদে সিলেটে এক ব্লগারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবীতে সিলেটের তৌহিদী জনতার পক্ষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
গতকাল ২৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেলে সিলেটের তৌহিদী জনতার পক্ষে স্মারকলিপি পেশকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আসলাম রহমানী, আলহাজ্ব আখলাক আহমদ চৌধুরী, মাওলানা ফয়জুল হক, মাওলানা রমিজ উদ্দিন, মাওলানা হুসাইন আহমদ চৌধুরী, মাওলানা আবুল কালাম আজাদ, হাফিজ শাহিদ আহমদ, মাওলানা আব্দুল হালিম, এম.এ জলিল, হেলাল উদ্দিন দাদন, ডাঃ সুলেমান, ডাঃ হাবিবুর রহমান, এম.এ মালেক প্রমুখ।
স্মারকলিপি সূত্রে জানা যায়, সিলেট নগরীর উপশহর এফ ব্লকের ৪৮নং বাসার মৃত আব্দুস সাত্তারের ছেলে হোসাইন আহমদ ওরফে মাইকেল হাসান মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন ও হযরত মুহাম্মদ (স.) সম্পর্কে ‘মাইকেল হাসান ফ্রম ইসলাম খ্রিষ্টিয়ানারী’ শিরোনামে ইউটিউবে প্রচার করেছে। এতে একটি ঘরোয়া পরিবেশে ইংরেজিতে বক্তৃতায় ইসলাম ধর্ম, মহানবী স: ও আল কোরআন বিদ্বেষ করে আপত্তিকর, আজগুবি বক্তব্য রেখেছেন।
মাইকেল হাসান তার বক্তৃতায় আল কোরআন, মহানবী স: এর জীবনী নিয়ে প্রশ্ন তুলেছেন ইসলাম মুসলমানদের প্রকৃত ধর্ম কিনা এবং আল কোরআন ইসলাম ধর্মের পবিত্র গ্রন্থ কিনা এ নিয়ে তার মনে প্রশ্ন দেখা দিয়েছে মন্তব্য করেন মাইকেল হাসান।
ইসলাম শান্তির ধর্ম নয়, আনুগত্য ও বশ্যতার ধর্ম। ইসলাম ধর্মে মানবাধিকার ও নারীর অধিকার নেই বলেও মাইকেল হাসান ইউটিউবে মন্তব্য করেছে, তার বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং তার অশালীন ও বিভ্রান্তি বরদাশত করা হবে না বলে নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করেন। নেতৃবৃন্দ অবিলম্বে মাইকেল হাসানকে গ্রেফতার করে আইনের আওতায় এনে তাকে ফাঁসির দাবি জানিয়েছেন।