শুক্রবার দেশব্যাপী দুয়া-ইস্তিগফার ও নফল রোজা পালন করুন : শীর্ষ আলেম গণ

বিগত ৩ জানুয়ারি থেকে মাসব্যাপী দেশের রাজনৈতিক অঙ্গনে যে অস্থিরতা শরু হয়েছে তা ক্রমাগত বেড়ে দেশ একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে। সরকার ক্ষমতায় আকড়ে থাকতে রাজনৈতিক নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে আইন শৃঙ্খলা রক্ষার নামে গ্রেফতার নির্যাতন ও মামলা-হামলা করে যাচ্ছে। সরকারের বিরুদ্ধে ‘টু’ শব্দটি পর্যন্ত করা যাচ্ছে না। অপর দিকে লাগাতার অবরোধ-হরতালে গাড়িতে পেট্্েরাল বোমা নিক্ষেপ করে নিরীহ সাধারণ জনগণকে অত্যন্ত নির্দয়ভাবে পুড়ে মারা হচ্ছে। এ পরিস্থিতিতে আমরা আজ দিশেহারা। গোটা দেশের মানুষ আজ চরম উদ্বেগে উৎকণ্ঠায় নিমজ্জিত। অর্থনীতি ও জাতিয় শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়ার দ্বার প্রান্তে উপনীত। নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম দিন দিন আকাশচুম্বি হয়ে যাচ্ছে। সর্বোপরি দেশের এ পরিস্থিতি থেকে নিস্কৃতি পাওয়ার জন্য আল্লাহর কাছে পানাহ চাওয়া ছাড়া আমাদের আর কোনো গত্যন্তর নাই।

আল্লাহ তায়ালা কুরআনে ইরশাদ করেন জলে ও স্থলে ঘটে যাওয়া সকল বিপর্যয় (বিপদ আপদ) মানুষের কৃতকর্মের ফল। (সুরা রূম : আয়াত- ৪১) আমরা মনে করি আমাদের গোনাহ ও অপরাধের কারণেই আজকে দেশ বিপর্যয়ের মুখে। এজন্য আল্লাহর কাছে তাওবা ইস্তিগফার ও কান্নাকাটি করে দুয়ার আমল করতে হবে। আল্লাহই পারেন আমাদেরকে এ বিপর্যয়কর অবস্থা থেকে উদ্ধার করতে। তাই দেশের সর্বস্তরের দীনদার মানুষের প্রতি আগামী ০৬ ফেব্র“য়ারি শুক্রবার সকল মসজিদ, মাদরাসা, খানকা ও ঘরে ঘরে সম্মিলিত ও ব্যক্তিগতভাবে খতমে ইউনুস ও দুয়ার আয়োজন করার আহ্বান জানাচ্ছি। সাথে সাথে এদিনটিতে মা-বোনসহ সকল মুসলমানদের প্রতি নফল রোজা পালনেরও আহ্বান জানাই।
বিবৃতিদাতাগণ হলেন : বাংলাদেশ খেলাফত মজলিস -এর অভিভাবক পরিষদের চেয়ারম্যান ও জামিয়া রাহমানিয়া আরাবিয়ার শাইখুল হাদীস আল্লামা আশরাফ আলী, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ও কাজীর বাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, জামিয়া মোহাম্মাদিয়া আরাবিয়ার মুহতামিম মাওলানা আবুল কালাম, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর হাফেজ মাহমুদুল হক, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আফজালুল রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমাদ আনসারী, লালমাটিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ফারুক আহমাদ, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা খোরশেদ আলম কাসেমী, ঢাকা বাইতুল ফালাহ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ত্বালহা, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও জামিয়া রাহমানিয়া আরাবিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, মিরপুর জামিউল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবুল বাশার, ঢাকা জামিয়া ইসলামি ওয়াহিদিয়ার মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা জোবায়ের আহমদ, ঢাকা আশরাফুল মাদারিস -এর প্রিন্সিপাল মাওলানা ইসমাঈল হোসাইন, ঢাকা আদাবর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুর রহমান, বাবুস সালাম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আনীসুর রহমান, মিরপর দারুস সালাম মাদরাসার প্রিন্সিপাল আব্দুল কাইয়ুম, মারকাজুল কোরআন ইসলামিয়ার মুহতামিম মাওলানা ইলিয়াস হামিদ, আগারগাঁও মাদরাসার মুহতামিম মাওলানা নোমান মুহিববুল্লাহ ।