গোল্ডকাপ থেকে ফেভারিট বাহরাইনের বিদায় : সেমিতে থাইল্যান্ডকেই পেল বাংলাদেশ

Thailand(Blue)  Vs  Bahrain(red)  hসুরমা টাইমস রিপোর্টঃ বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফেভারিট হিসেবে বাংলাদেশের এসেছিল বাহরাইন। কিন্তু মাঠে তারা নিজেদের ফেভারিট প্রমাণ করতে পারেনি। প্রথম ম্যাচে সিঙ্গাপুরের সঙ্গে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের কাছে ৩-০ গোলে হেরে গোল্ডকাপ থেকে বিদায় নিয়েছে তারা।
তাদের এমন বিদায়ে কপাল খুলেছে সিঙ্গাপুরের। তারা টিকিট পেয়েছে সেমিফাইনালের। ৫ ফেব্রুয়ারি প্রথম সেমিফাইনালে মালয়েশিয়ার মুখোমুখি হবে সিঙ্গাপুর। আর দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে খেলবে শক্তিশালী থাইল্যান্ড দল।
এদিকে থাইল্যান্ড প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ৩-২ গোলে হারায়। দ্বিতীয় ম্যাচে বাহরাইনকে হারিয়েছে ৩-০ গোলে। দুই ম্যাচের দুটিতেই জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে থাইল্যান্ড।
থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচে পাত্তা পায়নি বাহরাইন। উল্লেখ করার মতো কোনো আক্রমণ তারা শানাতে পারেনি। অন্যদিকে থাইল্যান্ড মুহুর্মুহু আক্রমণ শানিয়েছে। সে অনুপাতে গোলও পেয়েছে তারা। ম্যাচের ৩৫ মিনিটে থাইল্যান্ডের মিডফিল্ডার শ্রীনাওয়াং চায়াওয়াত হেড দিয়ে বল জালে জড়ান। তার গোলে ভরে করে ১-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় থাইরা।
দ্বিতীয়ার্ধের শুরুতে আরো দুটি গোল করে থাইল্যান্ড। ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করেন থাইল্যান্ডের অধিনায়ক পার্মপাক পাকর্ন। ৫৫ মিনিটে পিমকন জাতুরংয়ের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে তারা।
শ্রীলঙ্কাকে হারিয়ে ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। নিয়মানুসারে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের সঙ্গে সেমিফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে।
মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাহরাইনকে ৩-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে থাইল্যান্ড। রানার্স-আপ হয়ে সিঙ্গাপুরও উঠেছে সেমিফাইনালে।
প্রথম সেমিফাইনালে সিলেট জেলা স্টেডিয়ামে ৫ ফেব্রুয়ারি মালয়েশিয়ার মুখোমুখি হবে সিঙ্গাপুর। আর দ্বিতীয় সেমিফাইনালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৬ ফেব্রুয়ারি থাইল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল।

পয়েন্ট টেবিল:
এ গ্রুপ
দল                 ম্যাচ    জয়    হার    ড্র    গোল-গড়    পয়েন্ট
মালয়েশিয়া        ২        ২       ০     ০     +৩            ৬
বাংলাদেশ          ২        ১       ১     ০     +০            ৩
শ্রীলঙ্কা              ২        ০       ২     ০     -৩            ০

‘বি’ গ্রুপ
দল                ম্যাচ     জয়    হার    ড্র    গোল-গড়    পয়েন্ট
থাইল্যান্ড          ২         ২      ০      ০     +৪            ৬
সিঙ্গাপুর           ২          ০      ১     ১      -১             ০
বাহরাইন          ২          ০      ১     ১      -৩             ০