মৌলভীবাজারে পুলিশের সঙ্গে হরতাল সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া

MOULVIBAZAR PIC.29.1.2015মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারে হরতালের সমর্থনে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে। এসময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে শহরের শমসের নগরে এ ঘটনা ঘটে।
সকাল ৮টার দিকে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা শহরের শমসের নগরে রাস্তা অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করছিলো। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দিতে চেষ্টা করলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শাম্মীর হাবিব রবিন (৩৮) আহত হন।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের আহ্বায়ক জাকির হোসেন উজ্জল, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী, যুগ্ম আহ্বায়ক তপধীর রায় বুরন, নরুল ইসলাম, সুহেলুজ্জামান খান প্রমুখ।
এদিকে, হরতাল চলাকালে দূরপাল্লার কোনো যানবাহন মৌলভীবাজার থেকে ছেড়ে যেতে দেখা যায়নি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ইজিবাইক, রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল শুরু করে। এ ছাড়াও শহরের পশ্চিমবাজার এলাকায় ঝটিকা মিছিল করে জামায়াত-শিবির।
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের ও স্থানীয় ২০ দলীয় জোটের নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নেতাকর্মীদের পুলিশি হয়রানির প্রতিবাদে এ হরতালের ডাক দেয় স্থানীয় ২০ দলীয় জোট।
মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ সালেক গণমাধ্যমকে জানান, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। তবে শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।