দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে র প্রতিবাদে ইতালির পাদোভা বিএনপির প্রতিবাদ সভা অনুষ্ঠিত

bandicam 2015-01-27 12-16-51-447নাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন,দেশ ও প্রবাসের সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধভাবে হাসিনা সরকারের পতন আন্দোলন আরো জোরদার করে আওয়ামী লীগ নেতৃত্তাধীন শেখ মুজিব প্রতিষ্ঠিত বাকশালীয় সরকার এর বিরুদ্ধে ইতালির পাদোভায় পাদোভা বিএনপির আয়োজনে প্রতিবাদ সভা ও আরাফাত রহমান কোকোর মৃত্যুতে গভীর শোক ও গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার স্থানীয় পিয়াচ্ছায় পাদোভা বিএনপির সভাপতি আক্তারুজ্জামান এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মানিক এর পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভেনিস বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ব্রেসিয়া বিএনপির সভাপতি হালিম খান,ভিসেন্সা বিএনপির আহবায়ক মোক্তাদির হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পাদোভা বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সাইদ,সহ সভাপতি শেখ সেলিম,সহ সভাপতি শ্যামল,সাংগঠনিক সম্পাদক ইসহাক,যুগ্ম সম্পাদক দিদারুল আলম সহ সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম,অর্থ সম্পাদক বুলবুল, প্রমুখ।
বক্তারা বলেন, খালেদা জিয়ার আহ্বানে সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশব্যাপী আবরোধ কর্মসূচী চলছে, চলবে। এই আন্দোলনে যারা রাজপথের লড়াকু সৈনিক হিসেবে আন্দোলনের সাথে রয়েছে তাদেরকে প্রবাস থেকে সকল প্রকার সহযোগিতা প্রদানের জন্য সর্বস্তরের নেতা-কর্মী প্রতি আহ্বান জানানো হয়। আওয়ামী লীগ সবকিছু হরণ করে একদলীয় শাসন কায়েম করেছে। বিরোধীদলীয় নেতা-কর্মীদের উপর নিপীড়র-নির্যাতন আর হামলা-মামলা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয় অন্যতায় আন্দোলনের মধ্য দিয়েই হাসিনা সরকারের পতন ঘটানো হবে। বিএনপির সর্বস্তরের নেতা-কর্মীদের শহীদ জিয়ার আদর্শের পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে জাতিসংঘ ভবনের সামনে হাসিনা সরকারের অগণতান্ত্রিক কর্মকান্ড তুলে ধরে আন্তর্জাতিক মহলকে অবহিত করার উপর গুরুত্বারোপ করেন।
প্রতিবাদ সভা শেষে বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে এবং স্থানীয় মসজিদের ইমামের পরিচালনায় কোকোর গায়েবানা জানাজা ও রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।