জাতিসংঘের সামনে আ’লীগের বিক্ষোভ অবরোধে নামে মানুষ হত্যা বন্ধের আহবান

জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিক্ষোভ। ছবি- এনা।
জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিক্ষোভ। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোট বাংলাদেশে অবরোধে নামে মানুষ হত্যা করে চলছে। অবরোধে নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা বন্ধ করতে হবে এবং সারা দেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। অবরোধের নামে মানুষ হত্যা ও সন্ত্রাসের প্রতিবাদে গত ২৬ জানুয়ারি প্রচন্ড তুষার ঝড়কে উপেক্ষা করে দুপুর ১টায় নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সমাবেশে অবরোধের নামে মানুষ হত্যার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দায়ী করে জাতিসংঘ মহাসচিবসহ বিশ্বনেতাদের হস্তক্ষেপ কামনা করা হয়। এই সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ছাড়াও যুক্তরাষ্ট্র যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ।
সমাবেশে ড. সিদ্দিকুর রহমান বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অবরোধের নামে সারা দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। একজন সাবেক প্রধানমন্ত্রী হয়েও এ পর্যন্ত তিনি ৩০ জন নিরীহ মানুষকে হত্যা করেছেন। সিদ্দিকুর রহমান বলেন, যিনি মানুষ হত্যার রাজনীতি করেন, কালো টাকা সাদা করেন তার বাংলাদেশে রাজনীতি করার আর কোনো অধিকার নেই। এই হত্যাযজ্ঞ বন্ধে তিনি জাতিসংঘ মহাসচিব বান কি মুনসহ বিশ্ব নেতাদের হস্তক্ষেপ কামনা করেন।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা সহ সভাপতি লুৎফুল করিম, সৈয়দ বসারত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, ফারুক আহমেদ, সহ দপ্তর সম্পাদক হাজী এনাম, তৈয়বুর রহমান টনি, টিটু রহমান, মুজিবুল মাওলা, শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা সাখাওয়াত বিশ্বাস, উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, কাজী কয়েছ আহমেদ, শাহ মোহাম্মদ বখতিয়ার, আবুল মনসুর খান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, সোলেমান আলী, শাহানারা রহমান, সেফু রহমান, মজিবুল মাওলা, আবুল হোসেন, শহীদ কামরুল ইসলাম হীরা, আবদুল হামিদ, রমেশ নাথ, এম এ আলম বিপ্লব, তোফায়েল আহমদ চৌধুরী, নুরুল ইসলাম নজরুল, আবু তাহের, এ কে চৌধুরী, মোহাম্মদ লিটন, কোরবান আলী, মোহাম্মদ আলম, নজমুল ইসলাম, মোহাম্মদ বেলাল, আব্দুস সালাম, আব্দুল হান্নান, মোহাম্মদ বেলাল, যুক্তরাষ্ট্র যুবলীগের সভাপতি মিসবাহ আহমেদ, সহ-সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক মোহাম্মদ ফরিদ আলম, সাংগঠনিক সম্পাদক সাইদুর রব খান জামাল, প্রচার সম্পাদক গণেশ কীর্তনীয়া, নিউইয়র্ক স্টেট যুবলীগের সহ-সভাপতি রিন্টু লাল দাস, সাধারণ সম্পাদক সেবুল মিয়া ও যুগ্ম সম্পাদক রহিমুজ্জামান সুমন, ব্রুকলীন যুবলীগের সহ-সভাপতি মোশেদ আলম, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, সদস্য মোহাম্মদ মারশাল। যুক্তরাষ্ট্র কৃষকলীগ সাধারণ সম্পাদক আলী আক্কাস, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের শাহনাজ মমতাজ, জাহানারা আখতার, ফরিদা ইয়াসমিন, রুমানা আখতার, নুরুন্নাহার বেগম, সবিতা দাস, রুমা ইসলাম, সাথী বেগম, নিলুফার ইয়াসমীন, ইশরাত জাহান, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগ নেতা লস্কর জুয়েল, এম এ আলম, ইলিয়র রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা দরুদ মিয়া রণেল, সুবল দেব নাথ, কবির আলী, আনিসুজ্জামান সবুজ, অতুল প্রসাদ রায়, সোহেল আহমেদ, মোহাম্মদ তুরাণ, ছাত্রলীগের সভাপতি জে এ জয়, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর এইচ মিয়া, গোলাম মোস্তফা, রায়হান, জনি, নাহিদ জামান প্রমুখ।
জরুরী অবস্থা ও প্রতিকূল আবহাওয়া এবং তুষারপাত উপেক্ষা করেও নিউইয়র্ক-এর জাতিসংঘ সদর দপ্তের সামনে অনুষ্ঠিত উক্ত সমাবেশে সকলে প্রতিবাদ মুখরিত ছিলেন ।