সিলেট মহানগর বিএনপির শোক ও পুলিশী তল্লাসী নিন্দা

ক্ষমতা কুক্ষিগত করতে বিরোধী নেতা কর্মীদের উপর পুলিশী হয়রানী বন্ধ
না হলে যে কোন উদ্ভুদ পরিস্থিতির দ্বায় অবৈধ সরকারকে নিতে হবে
—সিলেট মহানগর বিএনপি

BNP Logoমহান স্বাধীনতার ঘোষক, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং তিন বারের সফল প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ২য় পুত্র এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমানের অনুজ আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ।
গতকাল শনিবার ৩ ঘটিকার সময় মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে মহানগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও আহবায়ক কমিটির অন্যতম সদস্য নাসিম হোসাইন‘র সভাপতিত্বে ও মহানগর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য আজমল বক্ত সাদেক‘র পরিচালনায় সিলেট মহানগর বিএনপির জরুরী সভায় বক্তারা বলেন, আরাফাত রহমান কোকোর অকাল প্রয়াণ জিয়া পরিবারের এক অপূরণীয় ক্ষতি। তার অকাল মৃত্যুতে জাতি আজ শোকাহত। নেতৃবৃন্দ তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেধনা জ্ঞাপন করেন। সভায় বক্তারা সিলেট মহানগর বিএনপির আহবায়ক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য আলহাজ্ব আব্দুল কাইয়ুম জালালী পংকী এবং সিলেট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সিলেট জেলা স্বেচ্ছা সেবক দলের আহবায়ক এডভোকেট সামছুজ্জামান জামান সহ ২০দলীয় জোট নেতা কর্মীদের বাসায় পুলিশী তল্লাসীর নামে পরিবারের সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরনের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, অবৈধ স্বৈরাচারী সরকার চলমান আন্দোলনকে বাধাগ্রস্থ করতে বিরোধীদলের নেতা কর্মীদের উপর চরম নির্যাতনের ষ্টিম রুলার চালাচ্ছে। একদিকে সরকার নিজস্ব এজেন্ট দ্বারা চলন্ত গাড়ীতে অগ্নি সংযোগ করে নিরহ মানুষকে হত্যা করছে, অন্যদিকে সরকারী বাহিনী ব্যবহার করে বিএনপি সহ জোট নেতা কর্মীদের গ্রেফতার ও বাসা বাড়ীতে তল্লাসীর নামে পরিবারকে হয়রানী করছে। অবিলম্বে রাজনৈতিক নেতা কর্মীদের হয়রানী বন্ধে ব্যবস্থা না নিলে আন্দোলন আরো কঠোর থেকে কঠোরতর হবে। যার দ্বায়ভার অবৈধ সরকারকেই নিতে হবে। বক্তারা বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ২০ দলীয় জোটের ডাকে আহুত শান্তিপূর্ণ ৩৬ ঘন্টার হরতাল কর্মসূচি সফল করতে ব্যবসায়ী, ফোরষ্ট্রোক-বাস-ট্রাক শ্রমিক সহ সিলেটবাসীর প্রতি আহবান জানান।
সভায় বক্তব্য রাখেন এডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, এমদাদ হোসেন চৌধুরী, মাহবুব চৌধুরী, ডাঃ মোঃ নাজমুল ইসলাম, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, মুফতি বদরুনূর সায়েক, রেজাউল করিম আলো, আব্দুল জব্বার তুতু। সভা শেষে আরফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি