খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো ইন্তেকাল করেছেন

arafat rahman cocoসুরমা টাইমস ডেস্কঃ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো মারা গেছেন (ইন্না লিল্লাহি……..রাজিউন)। বেশ কয়েকদিন ধরে তিনি অসুস্থ ছিলেন বলে জানা গেছে।
বাংলাদেশ সময় শনিবার সাড়ে ১২টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরে ইউনিভার্সিটি মালোয়া হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে কোকো মারা যান।
শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল এ তথ্য নিশ্চিত করেছেন।
মারুফ কামাল খান বলেন, পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে কোকোর জন্য দোয়া চেয়েছেন খালেদা জিয়া। তার দাফন ও আনুসঙ্গিক বিষয় পরিবারের পক্ষ থেকে পরে জানানো হবে বলে জাানান তিনি।
কোকোকে ২০০৮ সালে সাত শর্তে উন্নত চিকিৎসার লক্ষ্যে ২ মাসের জন্য প্যারোলে মুক্তি দেয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তি পেয়ে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক যান কোকো।
আরাফাত রহমান কোকোকে ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর গ্যাটকো দুর্নীতি মামলার অভিযুক্ত আসামি হিসেবে তার মা বেগম খালেদা জিয়ার সঙ্গে তার সেনানিবাসের মইনুল রোডের বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে কেন্দ্রীয় কারাগারে সাধারণ বন্দি হিসেবে রাখা হয়। গ্রেপ্তারের পরপরই কোকো অসুস্থ হয়ে পড়েন।
তিনি জানান, কোকো মালয়েশিয়ায় বাসায় অবস্থানকালে হৃদরোগে আক্রান্ত হলে তাকে ইউনিভার্সিটি মালায়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হাসপাতালে নেয়ার আগে পথেই তিনি মারা যান।
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ ছেলে আরাফাত রহমান কোকো ছিলেন একজন ব্যবসায়ী ও রাজনীতিক। আরাফাত রহমান বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও সিটি ক্লাবের সঙ্গেও ছিলেন যুক্ত। তার বড় ভাই তারেক রহমান বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান।