পথশিশুকে দিয়ে ককটেল সরালো পুলিশ!

Street Kidসুরমা টাইমস ডেস্কঃ সিলেট এখন ককটেল রাজ্য। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ডাকা টানা অবরোধে সিলেট নগরীর কোনো না কোনো স্থানে গত কয়েকদিনই ফুটেছে ককটেল কিংবা হাত বোমা। কিন্তু গতকাল শনিবার কোথাও ককটেল না ফুটলেও নগরীতে সন্ধান মেলে একটি অবিস্ফোরিত ককটেলের। আশ্চর্য জনক হলেও সত্য নগরীর প্রাণ কেন্দ্র জিন্দাবাজার এলাকায় দুর্বৃত্তদের ছোঁড়া অবিস্ফোরিত ককটেলটি শিশুকে দিয়ে সরিয়েছে পুলিশ। গতকাল রাত সাড়ে ৮টার দিকে জিন্দবাজারের লতিফ সেন্টারের সামনে এ ঘটনাটি ঘটে। পথ শিশুকে দিয়ে ককটেল সড়ানোর দৃশ্য দেখে হতবাক হয়েছেন পথচারিসহ ব্যবসায়িরা। রাত ৮টার দিকে লতিফ সেন্টারের উপর থেকে দুর্বৃত্তরা কয়েকটি ফটকা ছোঁড়ে আতঙ্ক সৃষ্টি করা হয়।
এসময় দুর্বৃত্তরা একটি ককটেল মার্কেটের নীচে ছোঁড়ে ফেললে ককটেলটি বিস্ফোরিত হয়নি। খবর পেয়ে কোতোয়ালি থানার এএসআই দেলোয়ার ঘটনাস্থলে গিয়ে এক পথশিশুকে ডেকে এনে শিশুটির হাতে তিনি একটি লাঠি দিয়ে ককটেলটি সড়ানোর জন্য বলেন। শিশুটি কোন কিছু না বুঝে লাঠি দিয়ে ককটেলটি রাস্তা থেকে সড়িয়ে দেয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, এএসআই দেলোয়ার নিজে পুলিশ কর্মকর্তা হয়ে ককটেলটি নিজে না সড়িয়ে এক পথ শিশুকে দিয়ে সড়ান। এ সময় যদি কোন ভাবে ককটেলটির বিস্ফোরণ ঘটত; তাহলে শিশুটির দায়িত্ব নিত কে নিত? এমন প্রশ্নও ছিল ঘটনাস্থলে থাকা অনেকের মুখে।