ব্যবসায়ীকে কাছ থেকে গুলি করলো পুলিশ

polcie shootingসুরমা টাইমস ডেস্কঃ রাজধানীর দক্ষিণখানে এক ব্যবসায়ীর পায়ের কাছ থেকে গুলি করেছেন পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই)। সোমবার সকাল পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি আছেন।
হাজী ফায়েজ আলী সরকার (৫২) নামে ওই ব্যবসায়ীর চাচা নুরুল হাসান জানান, ফায়েজ আলীর রড-সিমেন্টের ব্যবসা আছে। তারা কয়েক ভাই মধ্য আজমপুর দক্ষিণখানে আইয়ুব আলী মার্কেটের মালিক। সকাল পৌনে ৯টার সময় দোকানের পেছনে তারা চাচা-ভাতিজা কথা বলছিলেন। এ সময় দক্ষিণখান থানার এসআই জয়নাল আবেদিন এসে ফায়েজ আলীকে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কথা কাটাকাটির এক পর্যায়ের এসআই পিস্তল বের করে তার উরুতে গুলি করেন। ফায়েজকে বিএনপি কর্মী বলে দাবি করেন ওই পুলিশ।
এ ঘটনার পর এলাকাবাসী জড়ো হতে থাকলে এসআই সটকে পড়েন। সাড়ে ১০টার দিকে ফায়েজকে ঢামেকে নেয়া হয়।
এলাকাবাসী ও চাচা নুরুল হাসান জানান, ফায়েজ আলীর বিরুদ্ধে কোনো থানায় কোনো মামলা নেই, অভিযোগও নেই। তিনি হয়তো বিএনপি সমর্থন করেন। তবে নেতা পর্যায়ের কেউ নন।
দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীমুর রশীদ তালুকদার গুলি করার কথা স্বীকার করে দাবি করেন, তিনি পিকেটার। আজ ছাত্রদলের হরতালে তিনি পিকেটিং করার সময় পুলিশ বাধা দিলে আক্রমণ করতে আসেন। তখন পুলিশ গুলি করেছে।