জাপা নেতার গাড়ীর গতিরোধ করায় দিরাই উপজেলা ভাইসচেয়ারমানসহ গ্রেফতার-২

Derai picজুবের সরদার দিগন্ত, দিরাই প্রতিনিধিঃ বিএনপিসহ ২০ দলীয় জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অবরোধ পালনকালে সুনামগঞ্জের দিরাইয়ে সুনামগঞ্জ জেলা জাতীয়পার্টির নেতা জামিল চৌধুরীর গাড়ি অবরোধকারীরা গতিরোধ করায় দিরাই উপজেলা পরিষদের জননন্দিত ভাইস চেয়ারম্যান, দিরাই উপজেলা বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া ও উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলামকে গ্রেফতার করেছে দিরাই থানা পুলিশ।
জানা যায়, বৃহস্পতিবার ভোররাত থেকে দিরাই-মদনপুর রাস্তায় পিকেটিং শুরু করে দিরাই উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সকাল ৮টার দিকে সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির নেতা জামিল চৌধুরী ব্যক্তিগত গাড়িনিয়ে দিরাই উপজেলা সদরে প্রবেশ করতে চাইলে অবরোধকারীরা তাকে গাড়ি রেখে শহরের প্রবেশ করার অনুরোধ জানায়। এতে জামিল চৌধুরী ক্ষিপ্ত হয়ে বিষয়টি মোবাইল ফোনে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের জানলে সাথে সাথে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বায়েছ আলম দিরাই-মদরপুর রাস্তার আনোয়ারপুর নামকস্থানে গিয়ে অবরোধকারীদের গাড়ি ছাড়তে বলেন। ওসির অনুরোধে গাড়ি ছেড়ে দেওয়ার কিছুক্ষনের মধ্যে এএসপি দিরাই সার্কেলের নেতৃত্বে পুলিশ আনোয়ারপুর গিয়ে অবরোধকারীদের উপর এলাপাতারি লাটিচার্জ করে। এবং সেখান থেকে দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া ও দিরাই উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আমিরুল ইসলামকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
এরিপোর্ট লিখা পর্যন্ত গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোন মামলা দায়ের করা হয়নি।
এব্যাপারে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বায়েছ আলম বলেন, সন্ধ্যার দিকে মামলা দায়ের করা হবে। গ্রেফতারকৃতদের থানায় রাখলে ঝামেলা হতেপারে তাই তাদের সুনামগঞ্জে চালান করা হয়েছে।