বাংলাদেশ ইসলামিক সেন্টার মাদ্রাসার বার্ষিক ফলাফল ও পুরস্কার বিতরণ

bandicam 2015-01-06 16-19-48-458নাজমুল হোসেন,মিলান থেকে: ইতালির মিলানে বাংলাদেশ ইসলামিক সেন্টারের তত্ত্বাবধানে মাদ্রাসায়ে আল-হের নাদিয়াতুল কোর্ আন এর বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৬ জানুয়ারী মঙ্গলবার সকাল ১১ টায় ইসলামিক সেন্টার জামে মসজিদে, ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আলী হাছান এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হারুন উর রশিদ এর পরিচালনায় পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন মাদাসার শিক্ষক কবির আহমেদ।মাদ্রাসার ছাত্রছাত্রীরা অনুষ্ঠানের শুরুতেই সমবেত কন্ঠে হামদ নাত পরিবেশন করে। শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসার প্রধান শিক্ষক দিদারুল আলম,মাওলানা গাউচুর রহমান,মজিবুর রহমান প্রমুখ।

bandicam 2015-01-06 16-19-11-216মাদ্রাসার শিক্ষার্থীরা হামদ ও নাত এবং কেরাত প্রতিযোগিতায় অংশগ্রহন করে। প্রতিযোগিতা শেষে মাদ্রাসার সম্পাদক বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা করেন এবং প্রতিযোগিতায় বিজয়ী পুরস্কার বিতরণ করা হয় এবং মাদ্রাসার ৩ টি বিভাগের ছাত্রছাত্রীদের কে ভালো ফলাফলের জন্য পুরস্কৃত করা হয়।
ছাত্র ছাত্রীদের মধ্য থেকে প্রথম স্থান হয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইউসুফ মজুমদার। প্রতিযোগিতায় প্রথম হয়েছে আলী মোহাম্মদ মাছুম,দ্বিতীয় হয়েছে ইলিয়াস মজুমদার।
উল্লেক্ষ যে এই মাদ্রাসায় ৩ টি শ্রেণীতে প্রায় শতাধিক ছাত্রছাত্রী সপ্তায়ে একদিন করে ক্লাস করে ইসলামিক শিক্ষার সুযোগ পাচ্ছে। মাদ্রাসায় শিক্ষার্থীরা ইসলামিক আরবি শিক্ষা,বাংলা শিক্ষা ও মাসলা মাসায়েল শিক্ষা গ্রহন করছে। প্রবাসে ইসলামিক শিক্ষা কে আরো গতিশীল ও ইসলাম শিক্ষার মান বৃদ্ধির জন্য সকল প্রবাসীদেরকে আরো এগিয়ে আসার আহবান জানান ইসলামিক সেন্টারের সভাপতি। এছাড়া এই সেন্টারের অধীনে পরিচালিত মসজিদের জন্য আরো সহযোগিতার অনুরুধ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং সার্বিক সহযোগিতায় ছিলেন ইসলামিক সেন্টারের সিনিয়র সহ সভাপতি মো শাহজাহান,সহ সভাপতি দুলাল মিয়া ওহিদ,অর্থ সম্পাদক মোখলেছুর রহমান,যুগ্ম সম্পাদক শাহ আলম,মাওলানা হারুন,সাহায্যকারী আবুল কাশেম,মীর হোসেন বিপ্লব,সেলিম আহমেদ,আলম খান,কবির আহমেদ ও আব্দুল গাফফার।