আ.লীগের সভায় হামলা ভাঙচুর আহত ৮

hamla2সুরমা টাইমস ডেস্কঃ কালীগঞ্জে আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে বর্ধিত সভায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইসরাইল হোসেনসহ ৮ জন।
বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে কালীগঞ্জ পৌর অডিটোরিয়ামে আয়োজিত সভায় এ হামলা হয়। এতে পণ্ড হয়ে গেছে বর্ধিত সভা।
কালীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মান্নান বাংলামেইলকে জানান, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে বর্ধিত সভা বিকালে কালীগঞ্জ পৌরসভা অডিটোরিয়ামে শুরু হয়। এ সময় তিনি সভাপতিত্ব করছিলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজর রহমান, জেলা পরিষদের প্রশাসক আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দারসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা।
অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পর আওয়ামী লীগের অপর গ্রুপের সমর্থকরা সভাস্থলে আসে। তারা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে সভাস্থলে হামলা চালিয়ে তারা ব্যাপক ভাঙচুর করে।
hamlaএ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইসরাইল হোসেন, ত্রিলোচানপুর ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদিন, কোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভপতি আন্দন মোহন ঘোষ, পৌর কাউন্সিলর রেজাউল ইসলাম, শরিফুল ইসলাম, শামিম, জামানসহ ৮ জনকে পিটিয়ে আহত করে। এসময় অডিটোরিয়ামের সামনে রাখা ৯টি মোটরসাইকেল এবং একটি মাইক্রোবাস ভেঙে গুঁড়িয়ে দেয় বিক্ষুব্ধরা।
কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীর সিদ্দিকি ঠাণ্ডু বাংলামেইলকে জানান, বর্তমান এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম আনারকে বাদ রেখে বর্ধিত সভা আয়োজন করে বর্তমান সভাপতি ও সাবেক এমপি আব্দুল মান্নান। সভায় স্থানীয় নেতাকর্মীদের উপস্থিত থাকার কথা থাকলেও তাদের দাওয়াত দেননি বর্তমান সভাপতি। যে কারণে বিক্ষুব্ধ নেতাকর্মীরা সভাস্থলে পৌঁছে বাকবিতণ্ডার এক পর্যায়ে এ ঘটনা ঘটিয়েছে।
অনুষ্ঠানে অংশ নেওয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বর্ধিত সভা চলাকালে তার উপস্থিতিতেই কিছু লোক সভায় উপস্থিত হয়ে চেয়ারটেবিল, মোটরসাইকেল, মাইক্রোবাস ভাঙচুর করেছে। এ সময় কয়েকজন আহত হয়।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।