কামরানের নেতৃত্বে আওয়ামী লীগও ভঙ্গ করল নিষেধাজ্ঞা

Kamran 05-01-2015সুরমা টাইমস ডেস্কঃ সিলেটে শিবির ও স্বেচ্ছাসেবক দলের পর এবার মেট্রো আইনে সভা-সমাবেশের উপর জারিকৃত নিষেধাজ্ঞা অমান্য করল খোদ ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নিষেধাজ্ঞা অমান্য করে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের নেতৃত্বে দলের নেতাকর্মীরা বন্দরবাজার মধুবন মার্কেটের সামনে সমাবেশ করেছেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- সোমবার সকাল ১১টা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বন্দরবাজার মধুবন মার্কেটের সামনে এসে জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ১১টায় আসেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। তিনি নেতাকর্মীদের নিয়ে মধুবন মার্কেটের সামনে অবস্থান করেন।
এসময় তার সাথে ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী, এমএ মতিন, জাবেদ সিরাজ প্রমুখ। দুপুর ১২টায় নেতাকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কামরান। পরে তিনি নেতাকর্মীদের বাসায় চলে যাওয়ার নির্দেশ দেন।
প্রসঙ্গত, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিলেট মহানগরীতে সব ধরণের সভা-সমাবেশ ও গণজমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করে মহানগর পুলিশ। মেট্রো আইনের ২৯, ৩০, ৩১ ও ৩২ ধারা বলে এই নিষেধাজ্ঞা জারি করা হয়। নিষেধাজ্ঞা উপেক্ষা করে সকালে শিবির কাজিটুলায় ও স্বেচ্ছাসেবক দল বন্দরবাজারে মিছিল করে।