আত্মসমর্পনের পর মেয়র আরিফ কারাগারে : মা ও সন্তানদের সিলেটবাসীর কাছে সঁপে দিলেন

arif at Hobigonj Courtসুরমা টাইমস ডেস্কঃ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন না মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার দুপুরে দিকে হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারক হাকিম রোকেয়া আক্তারের আদালতে হাজির হয়ে আরিফ জামিন আবেদন করেন। পরে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।
মঙ্গলবার সকাল ৭টার দিকে কয়েকজন শুভাকাঙ্খি নিয়ে মেয়র আরিফ সিলেট থেকে হবিগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হন। হবিগঞ্জ পৌঁছে তিনি সরাসরি আদালতে চলে যান। সকাল ১০টার দিকে তিনি হবিগঞ্জ আদালতে পৌছেন।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে হবিগঞ্জ আদালত প্রাঙ্গনে উপস্থিত সাংবাদকিদের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন- তাকে ষড়যন্ত্রমূলকভাবে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় জড়ানো হয়েছে। যারা এই ষড়যন্ত্র করেছেন তাদের বিচার আল্লাহ করবেন। নিজেকে নির্দোষ দাবি করে আরিফ বলেন- তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আদালতে আত্মসমর্পন করেছেন।
arif at Hobigonj Court2তিনি বলেন- ‘আদালত যদি আমাকে জেলে পাঠিয়ে দেন তবে আমার বৃদ্ধ মা, অসহায় সন্তানদের সিলেটবাসীর কাছে রেখে গেলাম। সিলেটবাসী আমার পরিবারের অভিভাবকের দায়িত্ব পালন করবেন। ইনশাআল্লাহ মিথ্যার পরাজয় ঘটিয়ে সত্যের বিজয় হবেই।’
প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর কিবরিয়া হত্যা মামলার তৃতীয় দফার সম্পূরক চার্জশিট আদালতে গৃহিত হয়। সিআইডি সিলেট অঞ্চলের এএসপি মেহেরুন নেছা পারুলের দেয়া ওই সম্পূরক চার্জশিটে মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব আবুল হারিস চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গৌছসহ নতুন করে ১১ জনকে আসামী করা হয়। আদালত এই চার্জশিট আমলে নিয়ে আরিফসহ অন্যদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
এর আগে গত ১৩ নভেম্বর হবিগঞ্জ আদালতে কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিট দেয়ার পর থেকেই আত্মগোপনে চলে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। আত্মগোপনে থেকেই তিনি হাইকোর্ট থেকে আগাম জামিন নেয়ার চেষ্টা করেন। কিন্তু আগাম জামিন পাওয়ার সম্ভাবনা না থাকায় মেয়রের আইনজীবীরা তাকে সংশোধিত সম্পূরক চার্জশিট আদালতে গৃহিত হলে আত্মসমর্পণ করার পরামর্শ দেন।
এরই মধ্যে ২৮ ডিসেম্বর একই মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জি কে গউছ একই মামলায় আত্মসমর্পন করেন।
গত কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল মেয়র আরিফও আত্মসমপর্ণ করছেন। মঙ্গলবার সকালে সেই উদ্দেশ্যে হবিগঞ্জ আদালতে হাজির হন তিনি।