বিশ্বনাথে জানাইয়া গ্রামবাসির প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথে উপজেলার জানাইয়া (মশুলা) গ্রামবাসির উদ্যোগে এক প্রতিবাদ সভা গতকাল শনিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাজ্যে অবস্থানরত গ্রামের কিছু প্রবাসি কর্তৃক মিথ্যা মামলা দায়ের, জনসম্মুখে মিথ্যা তথ্য উপস্থাপন ও নিজেদের অবৈধ দখলে থাকা হত-দরিদ্রদের জায়গা-জমি ফেরৎ না দেওয়ার পায়তারার প্রতিবাদে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
গ্রামের প্রবীন মুরব্বী আয়না মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য নুরুল হক, সংগঠক মখদ্দুছ আলী, ময়না মিয়া, শামীম আহমদ। এসময় উপস্থিত ছিলেন গ্রামের মুরব্বী আইয়ুব আলী সদাগর আলী, আবদুল গণি, আবদুস সত্তার, গৌছ আলী, মাসুক মিয়া, তাজউদ্দিন, রফিকুল ইসলাম, জাহির আলী, আলাল মিয়া, সিতাব আলী, আবদুস সালাম, শফিক মিয়া, ইলিয়াস মিয়া, জুনাব আলী, আবুল হোসেন, ফয়জুল ইসলাম, নজরুল ইসলাম, আবদুল আজিজ সুমন, শাহ আমিরউদ্দিন, শাহ জাহান, জয়নাল আবেদীন, তোফায়েল আহমদ, ওয়াসিমউদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বিদেশে বসে জানাইয়া গ্রামের বাসিন্দা হয়েও যারাই আজ ওই জানাইয়া গ্রামের নিরীহ লোকজনকে উদ্দেশ্য প্রনোদিতভাবে হয়রাণী করার পায়তারা করছেন তাঁদের বেশি ভাগই দেশে থাকাকালীন সময়ে জোরপূর্বক গরীব জনসাধারণের সম্পদ জোরপূর্বক দখল করে সম্পদশালী হয়েছেন। আর বর্তমান সরকারের আমলে এসব নিরীহ মানুষজন যখন নিজেদের সম্পদ ফিরে পাওয়ার প্রক্রিয়া শুরু করেছে তখন ওই কিছু সংখ্যক দালাল-ভূমিখেকো প্রকৃতির প্রবাসি নামধারীরা নিজেদের অবৈধ দখলকৃত জায়গা-জমি হাত ছাড়া না করতে দেশের নিরীহ-গরীব-অসহায় লোকজনের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও মামলা দায়ের করে হয়রাণী করাচ্ছেন। গ্রামবাসী এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করে এসব হয়রাণীমূলক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সবাইকে আহবান করেন।