গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠার আন্দোলনে শামিল হন

যুক্তরাষ্ট্র সফর শেষে কুলাউড়া বিএনপির সংবর্ধনায়- এম এম শাহীন

MM Shaheenকুলাউড়া প্রতিনিধি: ৭ মাসের যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন সাবেক এমপি, মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও ঠিকানা গ্র“পের চেয়ারম্যান এম এম শাহীন। তিনি গতকাল ১০ ডিসেম্বর ঢাকা থেকে পারাবত ট্রেনযোগে জন্ম মাটি কুলাউড়ায় এসে পৌঁছালে কুলাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের পক্ষ থেকে তাকে বিশাল সংবর্ধনা দেওয়া হয়। কুলাউড়া রেলওয়ে জংশন ষ্টেশনে দলীয় নেতাকর্মীসহ হাজারো জনতা উপস্থিত হয়ে ফুল দিয়ে এম এম শাহীনকে বরন করে নেন।
পরে ষ্টেশন রোড এলাকায় আয়োজিত পথসভায় উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি পৌর প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেদোয়ান খানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে এম এম শাহীন বলেন, দেশ আজ গভীর সংকটে। দেশে গণতন্ত্র নেই। সময় এসেছে, সব শ্রেনী-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে বিএনপির নেতৃত্বে গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠার আন্দোলনে শামিল হওয়ার। তিনি আরও বলেন, দেশের দুর্নীতির সুচক আগে কেমন ছিল, এই ৭/৮ বছরে তা কোথায় গিয়ে দাড়িয়েছে? বিএনপি শিক্ষাঙ্গণে নকল বন্ধ করেছিল আর আওয়ামীলীগের সময় নিয়মিত প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। ৫ জানুয়ারির নির্বাচনে জনগণের প্রত্যাশা পুরণ হয়নি। জনগণ অপেক্ষায় আছে তাদের প্রত্যাশিত রায়ের সুযোগের। আওয়ামীলীগ বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে দেশকে জঙ্গি ও তালেবান রাষ্ট্র বানাতে চায়। এ দেশের জাতীয়তাবাদী চেতনা ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসীরা তাদের খায়েস পুরন করতে দিবে না। আজকে দেশ ও জনগণের কথা বলতে গিয়ে জীবন ঝুকির মধ্যে আছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাকে জেল-জুলুমের ভয় দেখানো হচ্ছে। তিনি কুলাউড়ার রাজনৈতিক প্রেক্ষাপট সম্পর্কে বলেন, কিছু কিছু নেতার বিভ্রান্তির কারনে আমরা অনেক পিছিয়ে পড়েছি। এক ভোটে দুই এমপির কথা বলে জনগণকে ধোকা দেওয়া হয়েছে। এখন আইন-শৃংখলা পরিস্থিতি খারাপ। বর্তমান ও সাবেক এমপির বাসা বাড়ি চুরি হচ্ছে। জনগণ শান্তিতে ঘুমাতে পারেনা।
পথসভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজল, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলহাজ্ব সৈয়দ তফজ্জুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ময়েজ উদ্দিন, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সিপার উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল গফ্ফার চৌধুরী, উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক সারোয়ার আলম বেলাল, সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল মুহিত সবুজ, উপজেলা শ্রমিকদলের আহবায়ক ইসলাম উদ্দিন, পৌর সেচ্ছাসেবক দলের আহবায়ক জুবের খান, সিনিয়র যুগ্ম আহবায়ক সুরমান আহমদ, উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক রেজাউল আলম ভূইয়া খোকন প্রমুখ।