চিতায় ওঠানোর সময় `মৃত ছেলের’ ফোন!

184060520সুরমা টাইমস ডেস্কঃ বাবা-মা ভেবেছিলেন তাদের সন্তান হয়তো আর বেঁচে নেই। কারণ গত এক সপ্তাহ ধরে অনিলের কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। তার মুঠো ফোনটিও বন্ধ ছিল। সন্তানের খোঁজে থানায় একটি ডায়েরিও করেন অনিলের বাবা। ডায়েরির পর পুলিশ তাদেরকে হাসপতালে নিয়ে অজ্ঞাত এক যুবকের লাশ দেখায়। লাশটি তাদের সন্তানের বলে সনাক্ত করেন ওই বাবা-মা। এরপর বাসায় নিয়ে যখন ছেলের শেষকৃত্য করবেন ঠিক তখনি ফোন এল `নিখোঁজ’ অনিলের।
সম্প্রতি ভারতের নতুন রাজ্য তেলেঙ্গনার মাটিওয়াদা এলাকায় এ ঘটনা ঘটে।
রবিবার পিটিআই নিউজের খবরে বলা হয়,গত এক সপ্তাহ ধরে নিখোঁজ ছিলেন অনিল। লক্ষীনারায়ণ ও তার স্ত্রী তাদের সন্তানের কোন খোঁজ পাচ্ছিলেন না। আত্মীয় স্বজন ও পরিচিত সব জায়গায় ছেলের কোন খোঁজ না পেয়ে থানায় ডায়েরি করেন। পরে পুলিশ তাদেরকে হাসপাতালে একটি অজ্ঞাত এক যুবকের লাশ দেখায়। লাশটি ছিল বিকৃত, ট্রেনে কাটা। কিন্তু লাশটি দেখে তাদের সন্তানের লাশ বলেই সনাক্ত করেন তারা।
খবরে আরও বলা হয়, অনিলের লাশ এলাকায় নিয়ে যাওয়া হলে অনিলকে দেখার জন্য শত শত মানুষ ভিড় করে। এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। কেনই বা অনিল ট্রেনে কাটা পড়লো এ নিয়ে সবার মধ্যে ছিল কৌতূহল।
এরপর অনিলের শেষকৃত্যের পালা। অনিলের কাছের বন্ধু সুরেশও শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাড়ি থেকে রওনা দিয়েছেন। কিন্তু অনিলদের বাড়িতে পৌঁছার আগেই হঠাৎ সুরেশের মুঠোফোনে একটি কল আসে। অপরপ্রান্ত থেকে হ্যালো বলে অনিল।
সুরেশ সঙ্গে সঙ্গে ফোন করেন অনিলের বাবা-মাকে। মুহূর্তের মধ্যে শোকের ছায়া মিলিয়ে যায় প্রশান্তির বাতাসে। অনিলের বাবা লক্ষীনারায়ণ জানান, অনিল তার ব্যক্তিগত সমস্যার বাড়ির কারণে বাইরে ছিলো। আর লাশটি বিকৃত হওয়ার কারণে তারা চিনতে পারেননি। অজ্ঞাত লাশটি পুলিশের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।