প্রতিমাসে ২ লক্ষ্য টাকা পাবে মৃত ইতালি প্রবাসী জাকিরের পরিবার

bandicam 2014-11-27 14-17-59-465নাজমুল হোসেন,ইতালি থেকে: ইতালির পিজা শহরে দুর্বিত্তদের হাতে নিহত জাকিরের পরিবারকে প্রতি মাসে ২ লক্ষ্য টাকা দিবে ইতালিয়ান ইন্সুরেন্স কোম্পানি।চলতি বছরের ১৪ই এপ্রিল ২০১৪ রোজ সোমবার আনুমানিক রাত ১২:৩০ মিনিটে কিছু শ্বেতাঙ্গ যুবকের আক্রমণে আহত হন ইতালি প্রবাসী বাংলাদেশি জাকির হোসেন, গুরুতর আহত জাকির হোসেন কে হাসপাতালে নেওয়ার ২৪ ঘণ্টা পর মারা যান তিনি। এই ঘটনাকে কেন্দ্র করে পিজায় বসবাসরত বাঙ্গালী সহ সকল অধিবাসীরা ক্ষোভে ফেটে পরে এবং বিচারের দাবিতে মিছিলকরে।

ইতালির নগরী পিজায় বসবাসরত বাঙ্গালী সহ সকল অধিবাসীরা ক্ষোভ ও বিভিন্ন অন্দলনকে কেন্দ্র করে সেখানে প্রশাসন নানা ধরণের ব্যবস্থা গ্রহণ করেন। এবং সেই সূত্র ধরে ইতালির কাজ সংক্রান্ত বীমা তথা ( Inail = Istituto Nazionale Assicurazione contro gli Infortuni sul Lavoro ) কর্ম ক্ষেত্রে দুর্ঘটনা জনিত কর্মীদের সাহায্যে এগিয়ে আসা জাতীয় বীমা প্রতিষ্ঠান থেকে মৃত জাকির হোসেনের পরিবারকে প্রতি মাসে দুই হাজার ইউরোর চেক দিয়ে যাবে।
উল্লেক্ষ মৃত জাকির হোসেন তার স্ত্রী সহ তিন সন্তান রেখে যান। আর তাই Inail থেকে তার বাচ্চাদের ১৮ বছর পূর্ণ হওয়া পর্যন্ত তার পরিবারের ভরণ পোষণ বাবদ প্রতিমাসে বাংলাদেশি টাকায় ২ লক্ষ্য টাকা করে প্রদান করে যাবে। কেননা বীমা কম্পানির নিয়ম অনুযায়ী জাকির হোসেন কাজ থেকে ফেরার পথে কাজের স্থানে এরকম দুর্ঘটনায় পড়েছে বলে, বীমা কম্পানি জাকির হোসেনের পরিবারকে এই সেবা দিতে বাধ্য।