জমি নিয়ে বিরোধ : কানাইঘাটে প্রতিপক্ষের হামলায় আহত-৬

কানাইঘাট প্রতিনিধি: এক খন্ড জমি নিয়ে বিরোধের জের ধরে কানাইঘাটে প্রতিপক্ষের হামলায় ৬ জন আহত হয়েছেন। গত সোমবার সকাল ৮টার দিকে উপজেলার চতুল কাদির গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন কাদির গ্রামের মৃত হাজী মাহমুদ আলীর পুত্র তওহীদুল ইসলাম (৭০), মুসলিম আলী (৬০), ছেলে সায়ফুল্লাহ (৪৫), হিফজুল্লাহ (২৫), ইনসান আলীর পুত্র কনুমান (৪০) ও শামছুল হকের পুত্র রশিদ আহমদ (৩০)।
আহতদের সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে হাসপাতালের ১১ ওয়ার্ডে ভর্তিরত তওহিদুল ইসলামের মাথাসহ শরিরের একাধিক স্থানে মারাত্মক ধরণের জখম থাকায় তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, একই গ্রামের হবিবুর রহমানের পুত্র ইজ্জত উল্লাহ, তার ছেলে জামাল আহমদ, বিলাল আহমদ ও হেলাল আহমদসহ বেশ কয়েকজন লোক দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে তাওহিদুল ইসলাম গংদের মালিকানাধীন এক খন্ড জমির দখল তাদের নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। এসময় তওহিদুর রহমানকে একা পেয়ে হামলাকারীরা তার উপর ঝাপিয়ে পড়ে। খবর পেয়ে তওহিদুর রহমানের বাড়ীর লোকজন তাকে উদ্ধার করতে আসলে তারাও হামলার শিকার হন। এক পর্যায়ে এলাকার লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তাররা আহতদের জখম গুরুতর হওয়ায় তাদেরকে সিলেট ওমেক হাসপাতালে প্রেরণ করেন।
এঘটনায় সায়ফুল্লা বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে কানাইঘাট থানায় একটি অভিযোগ দায়ের করলে থানা পুলিশ গতকাল ঘটনাসস্থল পরিদর্শন করে।