কবর থেকে ডা. মাহজাবিনের লাশ তোলার নির্দেশ

dr mehjabinসুরমা টাইমস ডেস্কঃ ডাক্তার শামারুখ মাহজাবিন শ্যামার ফের ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন করেছেন নিহতের বাবা গৃহায়ন ও গণপূর্ত বিভাগের সাবেক অতিরিক্ত প্রকৌশলী মো. নুরুল ইসলাম। ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে তিনি মঙ্গলবার দুপুরে আবেদন করেন।
মহানগর মুখ্য হাকিম বিকাশ কুমার শাহা যশোরের জেলা প্রশাসককে কবর থেকে লাশ তোলার নির্দেশ দিয়েছেন। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধায়নে লাশ উত্তোলেন জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন মহানগর মূখ্য হাকিম।একই সঙ্গে লাশের ময়নাতদন্তের জন্য যশোরের সিভিল সার্জনসহ তিনি সদস্যের একটি কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়।
নিহতের ভাই মো. শরীফ বাবু বলেন, আমার বোনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এমপি টিপু সুলতান ও তার পরিবারের লোকজন ঘটনাটি সুপরিকল্পিতভাবে ভিন্যখাতে নেওয়ার চেষ্টা করছেন। তিনি বলেন, আমার বোনকে বাম হাত দিয়ে হত্যা করা হয়, তিন আঙ্গুল দিয়ে হত্যা করা হয়, তার ডানপাশে দুইটা নখের নিখুঁত দাগ রয়েছে, বামপাশে বৃদ্ধাঙ্গুলের নখের দাগ রয়েছে, বাম হাতে ধারালো অস্ত্রের দাগ রয়েছে, জিব্বা ভেতরে ছিল। আত্মহত্যা হলে জিব্বা বের হয়ে আসতো। চোখ স্বাভাবিক ছিল। আত্মহত্যা হলে চোখ উল্টে যাবার কথা। বাথরুমের ভেন্টিলেটারে আত্মহত্যা করার কোন অপশন নাই। শ্যামার উচ্চতা ৫ ফুট ২৫ ইঞ্চি। তার বাথরুমের ভেন্টিলেটরের উচ্চতা ৫ ফুট। তারা শ্যামাকে হত্যা করার পর টিপু সুলতানেরা সবাই মিলে নাটক সাজিয়েছে।
গত ১৩ নভেম্বর মারা যাওয়া শামারুখের লাশের ময়নাতদন্তের প্রতিবেদন ২৩ নভেম্বর বিকালে ধানমন্ডি থানা পুলিশ হাতে পায়। ময়নাতদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে চিকিৎসক শামারুখ মাহজাবিন শ্যামা আত্মহত্যা করেছেন ।
ওই দিন শামারুখের বাবা নুরুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, এই ময়নাতদন্ত প্রতিবেদন আমরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। তিনি ইতোপূর্বে বলেছেন, মেরে ফেলা হতে পারে এমন আশঙ্কার কথা শামারুখ তার সঙ্গে মোবাইল ফোনে বলেছিলেন।
মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী শরিফুল ইসলাম বলেন, ইতোমধ্যে আমরা ময়না তদন্তের প্রতিবেদন হাতে পেয়েছি। তবে তদন্তের কাজ এখনো শেষ হয়নি। ময়না তদন্তের প্রতিবেদন আত্মহত্যার বিষয়টি আসলেও আত্মহত্যার প্ররোচনার অভিযোগ তো রয়েই গেছে। ৩ দিনের রিমান্ডে হুমায়ুন সুলতান কোন তথ্য দিয়েছে এমন প্রশ্নের জবাবে ওই পুলিশ কর্মকর্তা বলেন, তিনি যে তথ্য দিয়েছেন তা যাচাই বাছাই করে দেখা হচ্ছে। এবং তা আদালতকে অবহিত করা হয়েছে।
গত ১৩ নভেম্বর ধানমন্ডির শশুর বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় ডাক্তার শামারুখ মেহজাবিন শ্যামার। তার শশুড় বাড়ির লোকজন তার মৃত্যুর বিষয়কে আত্মহত্যা বললেও তার পরিবারের সদস্যরা একে সুপরিকল্পিত হত্যাকা- হিসেবে দাবি করেছেন। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের বাবা প্রকৌশলী নুরুল ইসলাম বাদি হয়ে ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে তিনি যশোর ৫ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট খান টিপু সুলতান তার স্ত্রী হলিফ্যামিলি হাসপাতালের গাইনি বিভাগের ডাক্তার জেসমিন আরা ও নিহত শ্যামার স্বামী অ্যাডভোকেট হুমায়ুন সুলতানকে আসামি করেন। পুলিশ ওই দিন রাতে হুমায়ুন সুলতানকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়।