পরোয়ানা মাথায় নিয়ে দেশে ফিরলেন লতিফ সিদ্দিকী

Latif Siddikiসুরমা টাইমস ডেস্কঃ বেশ কয়েকটি গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে দেশে ফিরলেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা আব্দুল লতিফ সিদ্দিকী। রোববার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। বর্তমানে সেখানেই অবস্থান করছেন।বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ এই সংবাদের সত্যতা নিশ্চিত করেছে।
জানা যায়, রাত ৮টা ৫০ মিনিটে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে বিমানবন্দরে অবতরণ করেন তিনি। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে রাত ৯ টা ৩০ পর্যন্ত অবস্থান করে তিনি বিমানবন্দর ছাড়েন বলে গোয়েন্দা পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন। তবে বিমানবন্দর থেকে তিনি কোথায় গেছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।
এদিকে, লতীফ সিদ্দিকীর দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের সহকারী পুলিশ সুপার আসমা আরা সময়ের কণ্ঠস্বরকে জানিয়েছেন আপাতত লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের কোনো পরিকল্পনা এবং নির্দেশনা নেই তাদের কাছে । উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কে বসবাসরত টাঙ্গাইলবাসীর সঙ্গে মতবিনিময় করেন লতিফ সিদ্দিকী।
তিনি বলেন, ‘আমি হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী, জামায়াতে ইসলামিরও বিরোধী, তবে তার চেয়েও বেশি হজ ও তাবলিগ জামাতের।’
হজ প্রসঙ্গে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, ‘হজের জন্য ২০ লাখ লোক সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাম নাই। এদের কোনো প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে।’
এ সময় তাবলিগ জামাতের সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘তাবলিগ জামায়াত প্রতিবছর ২০ লাখ লোকের জমায়েত করে। নিজেদেরতো কোনো কাজ নেই। সারা দেশের গাড়িঘোড়া তারা বন্ধ করে দেয়।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়েও বিরূপ মন্তব্য করেন মন্ত্রী। এর পরই দেশে-বিদেশে ব্যাপক তোপের মুখে পড়েন তিনি। সারা দেশে বিভিন্ন আদালতে তার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা হয় এবং বেশক’টি আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও হাজিরা দেয়ার আদেশ জারি করেন। পরে তাকে মন্ত্রিসভা এবং দল থেকে বহিষ্কার করা হয়।