শাবির ঘটনায় পুলিশ ও ভার্সিটি কর্তৃপক্ষ দায়ী : ছাত্রলীগ

Chhatroleageসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) সংঘর্ষের ঘটনায় পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়ী করেছে ছাত্রলীগ। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ এ অভিযোগ করেন।
তিনি আরও বলেন, তবুও দায়ী ছাত্রলীগের নেতা কর্মীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হেব।
তিনি বলেন, সংঘর্ষে জড়িতরা কেউ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নয়। কিছু গণমাধ্যম এ বিষয়টির সঙ্গে ঢালাওভাবে স্বাধীনতা ও গণতন্ত্রের পূজারি ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগকে জড়ানোর চেষ্টা করছে।
ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি বলেন, ‘নিহত সুমন বাংলাদেশ ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিল না। সে শাবির শিক্ষার্থীও ছিল না। তাহলে কেন সে শাবি ক্যাম্পাসে এসে সংঘর্ষে জড়ালো- গণমাধ্যমের কাছে এই প্রশ্ন রাখেন তিনি।
উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সুমন দাস নামে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক শিক্ষার্থী মারা যায়। তিনি শাবি ছাত্রলীগের অঞ্জন-উত্তম গ্রুপের হয়ে ওই ক্যাম্পাসে গিয়েছিলেন।
এদিকে পুলিশ বৃহস্পতিবার রাত থেকেই ছাত্রলীগের নেতাকর্মীদের বাসায় তল্লাশি চালাচ্ছে। শুক্রবার ভোরে নগরীর পাঠানটুলা এলাকায় অভিযান চালিয়ে মহানগর ছাত্রলীগকর্মী শিপলু আহমেদের বাসায় তল্লাশি চালিয়ে ২০টি রামদা, গুলিভর্তি একটি পিস্তল, একটি বন্দুক উদ্ধার করেছে পুলিশ।