ঘরে বসেই সেবা মিলবে সিলেটস্থ বৃটিশ হাই কমিশন কনস্যুলার অফিসের

British High Comissonসুরমা টাইমস ডেস্কঃ বাংলাদেশে অবস্থানরত বৃটিশ নাগরিকদের জন্য কনস্যুলার সেবা প্রদান আরো সহজতর করার উদ্যোগ নিয়েছে ঢাকা ও সিলেটস্থ বৃটিশ হাই কমিশন। এখন থেকে হাই কমিশনের কনস্যুলার সার্ভিস শাখা থেকে যে কোন সহায়তা পেতে যেতে হবে না হাই কমিশনে। ঘরে বসে ইমেইলের মাধ্যমেই সংশ্লিষ্ট শাখা থেকে পরামর্শ নেয়া যাবে। আর বিশেষ প্রয়োজনে কনস্যুলার শাখার কর্মকর্তাদের সাথে দেখা করতে এপয়েনমেন্ট নেয়া যাবে টেলিফোনে।
ঢাকাস্থ বৃটিশ হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা ও সিলেটে অবস্থিত বৃটিশ হাই কমিশনের কার্যালয়ে ১ নভেম্বর থেকে কনস্যুলার সেবা গ্রহণ করতে হলে আগেই +৮৮০ ২ ৮৮২২৭০৫ এই নাম্বারে যোগাযোগ করে এপয়েনমেন্ট নিতে হবে।
রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টেলিফোন করে এই এপয়েন্টমেন্ট নেয়া যাবে। এর ফলে, সেবা গ্রহণে আগ্রহীকে প্রাথমিকভাবেই টেলিফোনে প্রয়োজনীয় পরামর্শ দেয়া হবে এবং প্রয়োজন হলে কনস্যুলার সেকশনের কর্মকতার সাথেও দেখা করার সুযোগ দেয়া হবে।
এছাড়া, কনস্যুলার শাখার ইমেইল [email protected] এর মাধ্যমেও সহায়তা চাওয়া হলে ৫ কার্যদিবসের মধ্যে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে। বাংলাদেশে অবস্থিত বৃটিশ কমিশনের অফিশিয়াল ওয়েব সাইটwww.gov.uk/world/bangladesh থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।
ঢাকা ও সিলেটস্থ বৃটিশ হাই কমিশনের কনুস্যলার সেকশন বাংলাদেশে অবস্থানরত বিপদাপন্ন বৃটিশ নাগরিকদের জন্য আইনী সহায়তাসহ যে কোন সাহায্য প্রদান করে। তবে, পাসপোর্ট বা ভিসা সংক্রান্ত বিষয়ে সহায়তার জন্য হাই কমিশনের আলাদা শাখায় যোগাযোগ করতে হবে, যা হাই কমিশনের ওয়েব সাইট থেকে জানা যাবে।